শিরোনাম

South east bank ad

বরগুনায় শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে শিক্ষা সচিবের মতবিনিময়

 প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

এম.এস রিয়াদ, (বরগুনা) :

শিক্ষাপ্রতিষ্ঠান পুনঃচালুকরণ সম্পর্কিত এক মতবিনিময় সভা করা হয়েছে বরগুনা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের সাথে।

রোববার সকাল ১০ টার দিকে বরগুনা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে শিক্ষাপ্রতিষ্ঠান পুনঃচালুকরণ সম্পর্কে মতবিনিময় করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ মাহবুব হোসেন।

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বরিশাল বিভাগের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক মোঃ মোয়াজ্জেম হোসেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউনুস।

কর্নার ক্রান্তিলগ্নে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হওয়ায় শিক্ষা থেকে বহু দূরে চলে গেছে শিক্ষার্থীরা। ফলে বর্তমানে শিক্ষার্থীদের শিক্ষার মান খুবই দুর্বল হওয়ায় স্বল্প পরিসরে হলেও শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস নেয়া শুরু হয়েছে। শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে আগামী বছরের জানুয়ারিতে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে নানা ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে। আর সে লক্ষী বরগুনা সদর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধান দের সাথে মতবিনিময় সভা করা হয়েছে।

সঠিক পাঠদানের মাধ্যমে ফিরে আসবে শিক্ষার্থীরা তাদের মূল শিক্ষার ধারায়। ফুটবে এক নতুনত্বের আলো। যে আলোতে শিক্ষার তাপদাহ থাকবে অপরিসীম। বিশ্বকে এগিয়ে নিয়ে যেতে মূল ভূমিকায় থাকবে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীরা। তাই শিক্ষা কার্যক্রমকে বেগবান করার লক্ষ্যে সরকারের পক্ষ থেকে নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। যা শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় দেশের সকল শিক্ষা বোর্ড ব্যবস্থা গ্রহণ করবেন।

এসময় প্রধান অতিথি তাঁর বক্তব্যে শিক্ষাপ্রতিষ্ঠান পুনঃচালুকরণে সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দিতে বিশেষ আহ্বান জানান শিক্ষকদের। সেই সাথে মতবিনিময় সভায় উপস্থিত হওয়ায় সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের ধন্যবাদ জানান তিনি।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: