শিরোনাম

South east bank ad

বান্দরবানে সেনা রিজিয়নের উদ্যোগে হেডম্যান সম্মেলন

 প্রকাশ: ০৬ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

সোহেল কান্তি নাথ, (বান্দরবান) :

বোমাং সার্কেলের বিভিন্ন মৌজার হেডম্যানদের অংশগ্রহণে বান্দরবানে অনুষ্ঠিত হয়েছে হেডম্যান সম্মেলন। বুধবার দুপুরে বান্দরবান সেনা রিজিয়নের উদ্যোগে ক্যান্টঃ পাবলিক স্কুল এন্ড কলেজের অডিটরিয়ামে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জিয়াউল হক এনডিসি এএফডব্লিউসি পিএসসি। অন্যান্যদের মধ্যে বোমাং রাজা উচ প্রু চৌধুরী, বান্দরবান সদর জোনের অধিনায়ক লেঃ কর্নেল আখতার উস সামাদ রাফি, বলী পাড়া বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল খন্দকার মো: শরীফ উল আলম, নাইক্ষ্যংছড়ি বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল শাহ আবদুল আজীজ আহমেদ, আলীকদম জোনের অধিনায়ক লে: কর্ণেল মোঃ মনজুরুল হাসান, রুমা জোনের অধিনায়ক লে: কর্ণেল হাসান শাহরিয়ার ইকবালসহ সেনা বাহিনীর কর্মকর্তারা।

অনুষ্ঠানে বিভিন্ন মৌজার হেডম্যানগণ পার্বত্য এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখা ও উন্নয়নের ধারা স্বচল রাখতে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন নিজ নিজ জোনের কমান্ডারদের সামনে এবং তাদের বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাসও দেন জোন কমান্ডারগণ। মতামত তুলে ধরেন এবং বিভিন্ন দূর্যোগে সেনাবাহিনীর সহযোগিতার কথা তুলে ধরে বক্তব্য প্রদান করেন।

এদিকে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জিয়াউল হক এনডিসি এএফডব্লিউসি পিএসসি বলেন, পার্বত্য জেলা দেশের দশ ভাগের এক ভাগ। এই এক ভাগের উন্নয়ন ছাড়া বাংলাদেশের উন্নয়ন সম্ভব নয়। আর এই এক ভাগের উন্নয়ন হেডম্যান কারবারীদের হাতে। তাই হেডম্যান কারবারীগণ তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করলে এই উন্নয়ন করা সম্ভব হবে। দেশের উন্নয়নে হেডম্যান কারবারীদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি। পরে আলোচনা শেষে বিভিন্ন মৌজার হেডম্যানদের সেনাবাহিনীর পক্ষ থেকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

উল্লেখ্য, করোনার কারণে ২ বছর বন্ধ থাকার পর অনুষ্ঠিত হল এই হেডম্যান সম্মেলন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: