শিরোনাম

South east bank ad

বান্দরবানে ২৪ প্রকল্পের উদ্বোধন করলেন বীর বাহাদুর উশৈসিং

 প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

সোহেল কান্তি নাথ, (বান্দরবান) :

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও এলজিইডির অর্থায়নে ৪৫ কোটি ৩৬ লক্ষ টাকার ২৪টি প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। বৃহষ্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে আলীকদম উপজেলা পরিষদ মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২৪টি প্রকল্পের শুভ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। প্রকল্পগুলোর মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ১০ কোটি ১৭ লক্ষ, পার্বত্য জেলা পরিষদের ১কোটি ৯৫ লক্ষ, এলজিইডির ৩৩ কোটি এবং মুজিববর্ষ উপলক্ষে ১৪ গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ঘরের চাবি হস্তান্তর করা হয়। এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুছ ফরাজী, আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সায়েদ ইকবাল, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, তিং তিং ম্যা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক আবদুল আজিজ, নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত, জেলা আওয়ামীলগ সহসভাপতি আব্দুর রহিম চৌধুরী, রেড় ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী অমল কান্তি দাশ, পার্বত্যমন্ত্রীর একান্ত সচিব সাদেক হোসেন চৌধুরী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসব প্রকল্প উদ্বোধন শেষে আলীকদমের স্থানীয় আওয়ামীলীগের আয়োজিত সমাবেশে যোগদেন। সমাবেশে পার্বত্যমন্ত্রী বলেন- বর্তমান সরকার পাহাড়ের মানুষ তথা তৃণমূলের মানুষের উন্নতির কথা সবসময় ভাবেন। যার কারণে পাহাড়ে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে উন্নয়ন কর্মকান্ড ত্বরান্বিত করা হচ্ছে। পাহাড়ের মানুষের ভাগ্য পরিবর্তন ও শহরের মানুষের মতো সমান সুযোগের জন্য সরকারী বিভিন্ন প্রতিষ্ঠান প্রশংসনীয় ভূমিকা রাখছে।

এদিকে একই দিন সকালে বান্দরবানের আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট এর আয়োজনে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলীকদম উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নে করোনায় কর্মহীন ও ক্ষতিগ্রস্থ ১০১ পরিবারের হাতে নগদ ৪ হাজার ৫০০ টাকা করে মোট ৪ লক্ষ ৫৪ হাজার ৫০০ টাকার নগদ অর্থ সহায়তা প্রদান করেন। আগামীতে ও বিভিন্ন পরিবারকে এই নগদ অর্থ সহায়তা প্রদান করা হবে বলে জানায় রেড ক্রিসেন্ট সোসাইটি।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: