শিরোনাম

South east bank ad

ব্যালট পেপার যাবে ভোটের দিন সকালে, ৮৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ন

 প্রকাশ: ১০ নভেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

প্রদীপ মোহন্ত, (বগুড়া) :

দ্বিতীয় ধাপের বগুড়ার শিবগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নের নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ১১টি ইউনিয়ন হলো, ময়দানহাট্টা, কিচক, আটমূল, পিরব, মাঝিহট্ট, বুড়িগঞ্জ, বিহার, শিবগঞ্জ, সৈয়দপুর, দেউলী।

এই ১১টি ইউনিয়নে ভোট কেন্দ্রের সংখ্যা ১২৫টি। এরমধ্যে ৮৩টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ প্রশাসন।

উপজেলার শিবগঞ্জ সদর ইউনিয়নের ১৫ কেন্দ্রে এই প্রথম ইভিএম-এ ভোট গ্রহণ করা হচ্ছে। নির্বাচনে প্রতিটি ইউনিয়নে ১জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৩ প্লাটুন বিজিপি, ৩ প্লাটুন র‌্যাব, ৭৩২ জন পুলিশসনহ সর্বমোট ২ হাজার ৯৫৮ জন আইন শৃঙ্খলা বাহিনী নিয়োগ করা হয়েছে

১১ ইউনিয়নের মোট ভোটার রয়েছে ২ লাখ ৬৬ হাজার ৮৯৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৩ হাজার ৫৮৭ জন এবং নারী ভোটার ১ লাখ ৩৩ হাজার ৩০৯ জন।

নির্বাচন উপলক্ষে ১১টি ইউনিয়নের জন্য ১২৫ জন প্রিসাইডিং অফিসার ৭৪৯ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ১ হাজার ৪৯৮ জন পোলিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে।

এবারের নির্বাচনে চেয়ারম্যানপদে ৫০ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৩৭ জন এবং সাধারণ সদস্য ৩৮২ জনসহ মোট ৫৬৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আনিছুর রহমান জানান, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ভোটের দিন সকালে প্রতিটি কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে। এ উপজেলায় নির্বাচনের পরিবেশ ভাল। নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ, উৎসবমূখর ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ন হয় সেজন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এ ব্যাপারে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম বলেন, নির্বাচনী এলাকায় কোনভাবেই আইন শৃঙ্খলা অবনতি ঘটতে দেওয়া যাবে না। সাধারণ ভোটাররা যেন নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে জন্য তাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে। শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে কুলসুম সম্পা বলেন, ইউপি নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোট কেন্দ্রে এক্সিকিউটি ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক নজরদারি করবেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: