শিরোনাম

South east bank ad

ভারতে অনুপ্রবেশের দায়ে নালিতাবাড়ী সীমান্তে ৩ বাংলাদেশী আটক

 প্রকাশ: ১১ মার্চ ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   সারাদেশ

ভারতে অনুপ্রবেশের দায়ে নালিতাবাড়ী সীমান্তে ৩ বাংলাদেশী আটক

সাঈদ আহম্মেদ সাবাব, (শেরপুর):

রাতের আধারে অবৈধ ভাবে ভারতে অনুপ্রবেশের অভিযোগে ৩ বাংলাদেশীকে আটক করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ।

গতকাল শুক্রবার (১১ মার্চ) ভোর রাতে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ভারত সীমান্তঘেঁষা পানিহাতা ও হালুয়াঘাট উপজেলার বানাইচিরিঙ্গিপাড়া এলাকা দিয়ে ভারতের চেরেংপাড়া এলাকায় অনুপ্রবেশের পর এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলো- নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী মায়াঘাসি গ্রামের হযরত আলীর ছেলে রুবেল, পার্শ্ববর্তী হালুয়াঘাট উপজেলার জামগড়া গ্রামের ইউসুফ আলীর ছেলে বোরহান ও বানাই চিরিঙ্গিপাড়া গ্রামের লতিফের ছেলে আমিনুল। এদের সবার বয়স ত্রিশের নিচে।

সীমান্তের একাধিক নির্ভর যোগ্য সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানান, দীর্ঘদিন যাবত নালিতাবাড়ী এবং হালুয়াঘাট এ দুই উপজেলার মাঝামাঝি পানিহাতা ফেকামারী ও বানাই চিরিঙ্গিপাড়া গ্রামের মাঝ বরাবর এলাকা দিয়ে রাতের আধারে ভারতীয় গরু চোরাই পথে আমদানী করে আসছিল একটি চক্র।

গত (১০ মার্চ) বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতের চক্রটি পুনরায় ভারতীয় গরু চোরাই পথে আমদানী করতে গিয়ে প্রথমে কয়েকটি গরু বাংলাদেশে নিয়ে আসে।

এর মধ্যে ৬টি গরু ভটভটি যোগে নালিতাবাড়ী উপজেলার সোহাগপুর গ্রামের রাস্তা ব্যবহার করে পাচারের সময় ভোর সাড়ে ছয়টার দিকে দক্ষিণ সোহাগপুর এলাকায় স্থানীয় লোকজন ও গ্রাম পুলিশ আটক করে। পরে খবর পেয়ে থানা পুলিশ হালুয়াঘাট উপজেলার জামগড়া গ্রামের খলিলুর রহমান (৪২) ও জয়নাল আবেদীন (৪০) নামে দুই পাচারকারী সহ ৬টি গরু জব্দ করে।

অন্যদিকে ভোর রাতে আরও একটি চালান আনতে মায়াঘাসি গ্রামের রুবেল, জামগড়া গ্রামের বোরহান ও বানাই চিরিঙ্গিপাড়া গ্রামের লতিফের ছেলে আমিনুল ভারতের চেরেংপাড়া গ্রামে অনুপ্রবেশ করে।

এসময় ভারতীয় উপজাতি কৃষকরা টেরে পেয়ে আটক করে। পরে টহল রত বিএসএফ তাদের আটক করে ও পরবর্তীতে স্থানীয় থানায় সোপর্দ করে। বর্তমানে তারা ভারতীয় পুলিশের হাতে আটক রয়েছে।

এ দিকে নালিতাবাড়ী থানায় আটক দুই চোরা কারবারীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে পুলিশ।

ভারতীয় বিএসএফ এর হাতে তিন বাংলাদেশী আটক হওয়ার খবরটি নিশ্চিত করে নালিতাবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল জানান, বাংলাদেশে ভারতীয় গরু সহ আটক দুই জনকে আটক করা সম্ভব হয়েছে। সঙ্গে থাকা আরও ৪-৫ জন পালিয়ে গেছে।

তবে বিষয়টি পুরোপুরি অস্বীকার করে কিছু জানা নেই বলে জানিয়েছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি।

BBS cable ad

সারাদেশ এর আরও খবর: