শিরোনাম

South east bank ad

ভূমধ্যসাগরে মাদারীপুরের জয় তালুকদারের মৃত্যু, আহত ৬

 প্রকাশ: ২৮ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

আরাফাত হাসান, (মাদারীপুর):

অবৈধ পথে ইতালি যাবার পথে আবারও প্রাণ হারাল এক বাংলাদেশি। স্থানীয় সূত্রে জানা গেছে, অবৈধভাবে ইতালি যাবার সময় ঝড়োবাতাসে তিউনিসিয়ার ভূমধ্যসাগরে প্রাণ হারিয়েছে জয় তালুকদার নামে এক তরুণ।

নিহত জয় তালুকদার মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের বড়াইলবাড়ি গ্রামের প্রেমানন্দ তালুকদারের ছেলে। প্রচণ্ড ঠাণ্ডায় জয় তালুকদার মারা গেছেন বলে জানা গেছে।

এ সময় গুরুতর অসুস্থ হয়েছে একই এলাকার ৬জন। একই এলাকার মিন্টু, প্রদীপ, টুটুল, তন্ময়, রিয়াজ ও সবুজের অবস্থাও আশঙ্কাজনক।

গতকাল (২৮ জানুয়ারি) শুক্রবার নিহতের খবর পান জয়ের স্বজনরা। এতে পরিবারে বইছে শোকের মাতম।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ২২ জানুয়ারি অবৈধভাবে সমুদ্রপথে লিবিয়া হয়ে ইঞ্জিনচালিত নৌকায় ইতালির উদ্দ্যেশে রওয়ানা হয় ২ শতাধিক যুবক। তিউনিসিয়ার ভূমধ্যসাগরে পৌছালে প্রচণ্ড ঝড়ো বাতাসের পর টানা ৬ ঘণ্টা বৃষ্টি হয়। এ সময় নৌকার মাঝি দিক হারিয়ে ফেলে। পরে ইতালির পুলিশকে খবর দিলে তারা সবাইকে উদ্ধার করে।

এ সময় অসুস্থ বেশ কয়েকজনকে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। এর আগেই প্রচণ্ড ঠাণ্ডায় মারা যায় জয়।
নিহতের বাবা প্রেমানন্দ তালুকদার জানান, সদর উপজেলার বড়াইলবাড়ী গ্রামের এক ব্যক্তি এলাকার সহজ সরল যুবকদের ইতালি নেয়ার প্রলোভন দেখিয়ে প্রত্যেক পরিবারের কাছ থেকে নেয় ৭ থেকে ১০ লাখ করে টাকা নেয়। আমার ছেলে তার কারণেই মারা গেছে। আমি এর বিচার চাই।

পুলিশ সূত্রে জানা গেছে, ওই ব্যক্তির নামে বিভিন্ন থানায় কমপক্ষে ১০টি মামলা রয়েছে। স্থানীয় জানান, মামলার পরে এলাকা ছেড়ে গাঁ ঢাকা দেয় সে। এই ঘটনার পর অভিযুক্ত ব্যক্তির বাড়িতে গিয়েও তার কোন সন্ধান পাওয়া যায়নি।

মাদারীপুর পুলিশ সুপার গোলাম মস্তফা রাসেল জানান, পুলিশ আইনগত ব্যবস্থা নিবে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: