South east bank ad

ভ্যাকসিন না নিয়েও পেলেন ‘গ্রহণের সার্টিফিকেট’

 প্রকাশ: ১৮ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

সুশান্ত কুমার সরকার, (পাবনা):

পাবনার সুজানগরে দু’ব্যক্তি কোভিড-১৯ এর ভ্যাকসিন না নিলেও তারা গ্রহণের সার্টিফিকেট পেয়েছেন। এ নিয়ে শুরু হয়েছে নানান ধরণের জল্পনা-কল্পনা। কীভাবে এটি হলো? তবে সিভিল সার্জন বলছেন এটি সার্ভারের জটিলতা কারণে হয়েছে।

জানা গেছে, পাবনার সুজানগর উপজেলার আব্দুর রাজ্জাক ও মোছাঃ হাসিনা খাতুন তারা ভ্যাকসিন নেয়ার জন্য প্রায় সাত মাস আগে রেজিস্ট্রেশন করেছিলেন। রেজিস্ট্রেশন করলেও তারা ভ্যাকসিন না নিয়েও এরই মধ্যে তারা পেয়ে গেছেন ‘গ্রহণের সার্টিফিকেট’।

মোবাইলে আসা নাম্বার দিয়ে গতকাল বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রেজিস্ট্রেশন কার্ড প্রিন্ট করেন তারা। এতে দেখা যায়, তাদেরকে ভ্যাকসিন দেয়া হয়ে গেছে। আছে ভ্যাকসিন গ্রহণের তারিখও। অনেকটা অবাক হয়ে আসেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। ভ্যাকসিন না নিয়েও সার্টিফিকেট পাওয়া আব্দুর রাজ্জাক সুজানগর পৌরসভার ৩নং ওয়ার্ডের ভবানীপুর (কাঁচারীপাড়া) এলাকার মৃত বেলায়েত আলী প্রামাণিকের ছেলে এবং অপরজন হলেন আব্দুর রাজ্জাকের স্ত্রী মোছাঃ হাসিনা খাতুন।

গ্রহণের সার্টিফিকেটে আব্দুর রাজ্জাকের কোভিড-১৯ ভ্যাকসিন-১ম ডোজ গ্রহণের তারিখ ০৯-০৮-২০২১ এবং ২য় ডোজ গ্রহণের তারিখ ০৯-১০-২০২১ উল্লেখ করা হয়েছে। মোছাঃ হাসিনা খাতুনেরও কোভিড-১৯ ভ্যাকসিন ১ম ডোজ গ্রহণের তারিখ ০৯-০৮-২০২১ এবং ২য় ডোজ গ্রহণের তারিখ ০৯-১০-২০২১ উল্লেখ করা হয়েছে ।

অভিযোগ করে আব্দুর রাজ্জাক বলেন, গত বছরের আগস্ট মাসের ৭ তারিখে ভ্যাকসিন গ্রহণের জন্য তিনি এবং তার স্ত্রী রেজিস্ট্রেশন করেন অনলাইনে। মোবাইলেও ম্যাসেজ আসে। কিন্তু পারিবারিক নানা ব্যস্ততার কারণে আমাদের ভ্যাকসিন নেয়া হয়নি। বৃহস্পতিবার সকালে ভ্যাকসিন গ্রহণের জন্য রেজিস্ট্রেশন কার্ড প্রিন্ট দিয়ে দেখেন কার্ডে ভ্যাকসিন গ্রহণের দিন-তারিখ উল্লেখ রয়েছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু তোহা মোঃ শাকিল জানান, এটি ওয়েবসাইটের সমস্যা। তবে এ ধরণের ঘটনা যাদের ক্ষেত্রে ঘটেছে তাদের রেজিস্ট্রেশন কার্ডে হাতে লেখে সংশোধন করে একই রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকা দেয়া হবে।

এব্যাপারে পাবনার সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী বলেন, ‘সার্ভারের সমস্যা কারনে এমন হতে পারে। বিভিন্ন ধরণের সমস্যা হয়ে থাকে। এর জন্য আমরা একটি বুথ খুলে রেখেছি। সেখান থেকে আমরা সমাধাণ করে দিচ্ছি। এটি এমন কিছু নয়।’

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: