South east bank ad

মুন্সীগঞ্জে জাল দলিল করে জমি ভোগ দখলের চেষ্টা

 প্রকাশ: ১৯ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

কায়সার সামির, (মুন্সীগঞ্জ) :

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার পুরাপাড়া এলাকার জাল দলিল করে জমি ভোগ দখলের অভিযোগ উঠেছে শাহ আলম শেখ (৪২), শাহিন শেখ (৩৭), মো. শহিদুল ইসলাম শেখ (৩২) ও মো. অহিদুল ইসলাম শেখ (২৯)’র বিরুদ্ধে। জাহাঙ্গীর আলম শেখের জমি জাল দলিলের মাধ্যমে নামজারী করায় তাদের বিরুদ্ধে মুন্সীগঞ্জ সিনিয়ার জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলি ৪নং আদাললে মামলা করা হয়। বর্তমানে মামলাটি টঙ্গীবাড়ি থানায় তদন্তাধীন রয়েছে।

সি.আর মামলা ১৮৯/২১ থেকে জানা গেছে, টঙ্গীবাড়ি উপজেলার পুরাপাড়া মৌজা আর.এস খতিয়ান নং- ২৩৭, এস.এ দাগ নং ৪২১ হালে আর.এস দাগ নং- ৩নং পরিমাণ ২৮ শতাংশ মালিক ছিল তারকনাথ চৌধুরী, হর্ষনাথ চৌধুরী। পরবর্তীতে এ সম্পত্তি তারকনাথ চৌধুরী ও হর্ষনাথ চৌধুরী, সেকান্দার আলী ও লোকমান শেখ এর কাছে হস্তান্তর করে। পরে সেকান্দার আলী ও লোকমান শেখ মারা গেলে তাদের ওয়ারিশ জাহাঙ্গীর আলম শেখ বৈধভাবে ভোগ দখল করেন। গত ২৬/০৯/২০২১ইং এ সম্পত্তি সকল আসামীরা দখল করতে আসে এবং বলে এ সম্পত্তির মালিক তারা। এ জমি ২৩/০৭/২০১৫ ইং তারিখে ৪৭৬০/১৫-১৬ নামজারী করে।

গত ২৮/০৯/২০১১ইং ভূমি অফিসে গেলে তারা বলেন, এ সম্পত্তি মামলার আসামীদের নামে নামজারী করা হয়েছে। যাহার নামজারী নং- ৪৭৬০/১৫-১৬। পরবর্তী উক্ত নামজারীর নথী উত্তোলন করে দেখা যায়, ১৪/১১/১৯৭৪ইং টঙ্গীবাড়ি সাব রেজিঃকৃত ৩১৯৩নং সাফ কবলা দলিল ও ০২/০৬/২০১৬ইং তারিখের রেজিঃকৃত ১৮৬১নং হেবা দলিল দ্বারা নামজারী করা হয়েছে। পরবর্তীতে উক্ত দলিলে কপি তুলে দেখে যায়, এ দলিলের দাতা আব্দুল আলী ও দলিলের মৌজা আউটশাহী।

৩১৯৩নং জাল দলিল তৈরি করে এ দলিল আসল বলে গত ০২/০৬/২০১৬ইং তারিখের ১৮৬১নং দলিলের ব্যবহার ও ২০/০৭/২০১৫ইং তারিখের ৪৭৬০/১৫-১৬ইং নামজারী করে এ সম্পত্তি আত্মসাৎ করার চেষ্টা করে বিবাদী শাহ আলম শেখ (৪২), শাহিন শেখ (৩৭), মো. শহিদুল ইসলাম শেখ (৩২), মো. অহিদুল ইসলাম শেখ (২৯)। তারা সকলে টঙ্গীবাড়ি উপজেলার সোনারং ইউনিয়নের পুরাপাড়া এলাকার আবুল হোসেন শেখের ছেলে। এ আসামীরা ১৪/১১/১৯৭৪ইং সালের ৩১৯৩নং জাল দলিল করে খাটি হিসাবে ৪৭৬০/১৫-১৬ইং নামজারী করে এ সম্পত্তি আত্মসাৎ করার চেষ্টা করছে। যা ইতিমধ্যে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সাথে আলোচনা করে মামলা দায়ের করা হয়েছে।

মামলার বাদি জাহাঙ্গীর আলম শেখ বলেন, পূর্ব পুরুষের আমল থেকে ভোগ দখল করে আসছি। সে জায়গা জাল দলিল মাধ্যমে নামজারী করে অন্যায়ভাবে ভোগ দখলের চেষ্টা করছে শাহ আলম শেখ (৪২), শাহিন শেখ (৩৭), মো. শহিদুল ইসলাম শেখ (৩২), মো. অহিদুল ইসলাম শেখ (২৯)। ন্যায় বিচার পেতে আদালতে শরণাপন্ন হই। বর্তমানে মামলাটি টঙ্গীবাড়ি থানায় তদন্তাধীন রয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত শাহ আলম শেখ বলেন, ওয়ারিশ সূত্রে আমরা এ জমির মালিক। তাই নামজারী করে ভোগ দখলে যাওয়ার চেষ্টা করছি। কিন্তু জাহাঙ্গীর আলম শেখ আমারে ভোগ দখলে যেতে দিচ্ছে না।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: