শিরোনাম

South east bank ad

মৌলভীবাজারে স্থাপন হচ্ছে পিসিআর ল্যাব

 প্রকাশ: ০১ অগাস্ট ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

তানভীর আঞ্জুম আরিফ, (মৌলভীবাজার) :

মৌলভীবাজার জেলা সদরে করোনা পরীক্ষার জন্য স্থাপন হচ্ছে আরটি পিসিআর ল্যাব। বেসরকারি উদ্যোগে এই ল্যাবটি স্থাপন করে দিবে টিবি-লেপ্রসী প্রজেক্ট।

মৌলভীবাজার বাসীর বহুল কাঙ্খিত এই ল্যাবটি স্থাপনে জায়গা খোঁজা হচ্ছে বলে জানা গেছে। মৌলভীবাজার বিএমএ সভাপতি এবং জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. শাব্বির হোসেন খান বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, ‘মৌলভীবাজারে একটি আরটি-পিসিআর ল্যাবরেটরী স্থাপনের আগ্রহ প্রকাশ করেছে টিবি-লেপ্রসী প্রজেক্ট। এ নিয়ে প্রজেক্টের কন্স্যালটেন্ট ডা. আহমদ পারভেজ জাবিন সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদের সাথে কথা বলেছেন। সেদিন রাতে আমার সাথেও কথা হয় ডা. জাবিন (সিওমেক'২১) এর।’

ডা. শাব্বির হোসেন খান বলেন- ‘ডা. জাবিন জানিয়েছেন-তারা প্রজেক্ট থেকেই প্রয়োজনীয় কন্সট্রাকশন এবং ল্যাব স্থাপনের যাবতীয় যন্ত্রপাতি ও অন্যান্য সরঞ্জাম সরবরাহ করবেন এবং জনবল দিয়ে ল্যাব পরিচালনা করাবেন। আমি ডা. জাবিনকে ধন্যবাদ জানিয়েছি তার প্রজেক্ট থেকে এই সহায়তার প্রস্থাব দেয়ার জন্য। তিনি অনতিবিলম্বে আমার কাছে ল্যাবের একটা খসড়া লে-আউট পাঠাবেন। এই লে-আউটের ভিত্তিতে সিভিল সার্জন মহোদয়কে নিয়ে আমরা স্থান নির্বাচন করে প্রজেক্টে জানিয়ে দিলে দ্রুত আমাদের কাঙ্খিত ওই ল্যাব স্থাপনের কাজ শুরু হবে বলে আমার বিশ্বাস।’
এ বিষয়ে সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ বলেন, মৌলভীবাজারে টিবি-লেপ্রসী প্রজেক্টের উদ্যোগে আরটি পিসিআর ল্যাব স্থাপনের বিষয়টি আমি জেনেছি।

উল্লেখ্য, টিবি-লেপ্রসী প্রজেক্টের মাধ্যমেই সুনামগঞ্জের আরটি পিসিআর ল্যাব প্রতিষ্ঠিত হয়েছে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: