শিরোনাম

South east bank ad

ময়মনসিংহে মানবতাবিরোধী অপরাধে গ্রেফতার- ৭

 প্রকাশ: ২২ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মোঃ নজরুল ইসলাম, (ময়মনসিংহ) :

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থেকে মানবতাবিরোধী অপরাধের মামলায় গত দুদিনে ৬জন এবং ২৩ সেপ্টেম্বর একজনসহ মোট ৭জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ঈশ্বরগঞ্জ থেকে আরও তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাতে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। পরে শুক্রবার (২২ অক্টোবর) সকালে তাদের ময়মনসিংহ আদালতে প্রেরণ করা হয়। আদালতের নির্দেশ মোতাবেক তাদের কারাগারে প্রেরণ করা হয়। গ্রেফতাররা হলেন হাবিবুর রহমান মেনু মিয়া (৭৮), আবদুল মান্নান ক্বারী (৯২), আবদুল হান্নান (৬৮)। বিষয়টি নিশ্চিত করেছেন ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল কাদের মিয়া।

পুলিশ জানায়, হাবিবুর রহমান ঈশ্বরগঞ্জ উপজেলার ইটাউলিয়া গ্রামের প্রয়াত ইন্তাজ আলীর ছেলে। মান্নান জাটিয়া ইউনিয়নের ফানুর গ্রামের প্রয়াত আবদুল হামিদ ফকির ইমান আলীর ছেলে এবং হান্নান সোহাগী ইউনিয়নের প্রয়াত আবদুল গফুরের ছেলে। তিনজনকেই নিজ এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গত বৃহস্পতিবার ঈশ্বরগঞ্জ থানা পুলিশ ও ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে তারা মিয়া, রুস্তম আলী ও সৈয়দ মোস্তাফিজুর রহমানকে গ্রেফতার করে। এদের মধ্যে তারা মিয়া জালিয়াতির মাধ্যমে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা হিসেবে সরকারি সুযোগসুবিধা ভোগ করছিলেন।

অপরদিকে ২৩ সেপ্টেম্বর শহীদুল্লাহ ফকিরকে গ্রেফতার করে কারাগারে পাঠায় পুলিশ। কাল বৃহস্পতিবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল ঈশ্বরগঞ্জের ১২ রাজাকারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। ইতোমধ্যে ৭ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল কাদের মিয়া বলেন, তিন আসামিকে গ্রেফতার করে শুক্রবার কারাগারে
পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: