শিরোনাম

South east bank ad

যুবককে হত্যার দায়ে তিন সহদোরের যাবজ্জীবন কারাদন্ড

 প্রকাশ: ১৫ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

সুশান্ত কুমার সরকার, (পাবনা):

পাবনায় শাহীন হোসেন (৩০) নামক এক যুবককে হত্যা মামলায় তিন সহদোরের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারাদন্ডের আদেশ দেয়া হয়েছে।

আজ (১৫ ফেব্রুয়ারি) মঙ্গলবার দুপুরে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্তরা হলেন সদর উপজেলার মালঞ্চি ইউনিয়নের কাশিনাথপুর চরপাড়া গ্রামের শাহেদ আলীর তিন ছেলে বাবু হোসেন (৩৮), আবু হোসেন (৩৫) এবং মোস্তফা (৩২)। নিহত শাহীন একই গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে। তিনি পেশায় একজন কাঠমিস্ত্রি ছিলেন। রায়ের সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন না।

মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালের ২৭ জুলাই রাতে শাহীন হোসেন কাঠমিস্ত্রির কাজ শেষে বাড়ি ফিরছিলেন। পথে মধ্যে সদর উপজেলার রামানন্দপুর কালভার্ট রোডে পৌঁছালে আগে থেকে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসীরা ধারালো অস্ত্রদিয়ে কুপিয়ে ও পিটিয়ে শাহীনকে আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ঘটনার পরের দিন নিহতের স্ত্রী সিমা খাতুন বাদী হলে ১০ জনের নাম উল্লেখ করে পাবনা সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ শুনানি শেষে আদালত হত্যার সঙ্গে সরাসরি জড়িত ও পরিকল্পনাকারী তিন সহদোরকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেন। ঘটনার পর থেকেই অভিযুক্তরা পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট দেওয়ান মজনুল হক এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট ইদ্রিস আলী।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: