শিরোনাম

South east bank ad

যুবলীগ ও ছাত্রলীগের সংঘর্ষ, শিশু ও নারীসহ আহত ১৪

 প্রকাশ: ২৩ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

সুনামগঞ্জের তাহিরপুরে যুবলীগ ও ছাত্রলীগের মধ্যে ঘটা সংঘর্ষ থামাতে পুলিশের শটগানের গুলিতে শিশু ও নারীসহ কমপক্ষে ১৪ জন আহত হয়েছেন।

আহতরা হলেন - উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ভাটি তাহিরপুর গ্রামের বাসিন্দা তানসেন তালুকদার তুষার,তার মা সুমি আক্তার,আঞ্জু মিয়া,মণিরাজ শাহ,রাসেল মিয়া,মাছুম মিয়া,মেজারুল হক,রুনা আক্তার,শিশু অংকন গণি,ওমর মিয়া,আনাছ মিয়া,বর্ষা আক্তার ও অনিক মিয়া।

আহতের মধ্যে গতকাল (২২ ফেব্রুয়ারি) মঙ্গলবার রাতে তিনজনকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে,পাঁচজনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

অন্য চার আহতকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

অপরদিকে সাবেক ছাত্রলীগ নেতা ও তার পরিবারের সদস্যদের হামলায় যুবলীগ আহ্বায়কের চাচাত ভাই উজান তাহিরপুর গ্রামের বাসিন্দা নাজমুল হুদা সংগ্রামকে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে এবং অপর আহত ভাতিজা সৌরভকে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গতকাল (২২ ফেব্রুয়ারি) মঙ্গলবার বিকেলে উপজেলা সদরের ভাটি তাহিরপুরে পুলিশের গুলিতে ওই হতাহতের ঘটনাটি ঘটে।

মঙ্গলবর রাতে বিষয়টি নিশ্চিত করে তাহিরপুর থানার ওসি মো. আব্দুল লতিফ তরফদার যুগান্তরকে বলেন, উপজেলা সদরে বিবাধমান দুই গ্রুপের প্রাণঘাতী সংঘর্ষ ঠেকাতে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে শটগানের ৭ রাউণ্ড গুলি ছোড়ে ।

আহত উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তানসেন তালুকদার তুষার যুগান্তরকে জানান, গেল ২০ ফেব্রুয়ারি সন্ধায় উপজেলা সদরে ডাক বাংলোতে দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে ছাত্রলীগ নেতা ও সাংবাদিক রাজন চন্দ এবং উপজেলা যুবলীগের আহ্বায়ক হাফিজ উদ্দিন পলাশের মধ্যে বাক-বিতণ্ডার পর অপ্রীতিকর ঘটনা ঘটে। এ ঘটনার রেশ ধরে সদর বাজারে যুবলীগ আহ্বায়কের পরিবারের সদস্যরা রাজনের বয়োবৃদ্ধ পিতা আওয়ামী লীগ নেতা ও সাংবাদিক রমেন্দ্র নারাযণ বৈশাখকে ওই রাতে শারীরকভাবে লাঞ্ছিত করে।

তিনি আরো বলেন, এ নিয়ে মঙ্গলবার দুপুরে উপজেলা সদরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে উপস্থিত থাকায় বিকেলে পূর্ববাজারে যুবলীগ আহ্বায়ক ও তার পরিবারের সদস্যরা আমার মোটরসাইকেল আটক করে লাঞ্ছিত করার চেষ্টা করে। এরপর ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে ভাটি তাহিরপুরে পাড়ার ভেতর ডুকে পুলিশ আমাদের পরিবারের সদস্যদের উপর গুলিবর্ষণ করে ১২ জনকে আহত করে।

তানসেনের বক্তব্য মিথ্যা ও ভিত্তিহীন দাবি করে তাহিরপুর উপজেলা যুবলীগের আহ্বায়ক হাফিজ উদ্দিন পলাশ বলেন,তুষার বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালিয়ে আমার ভাতিজা নাজমুল হুদা নাসিমকে সদর বাজারে আহত করলে উভয়ের মধ্যে তর্কাতর্কি হয়।

এরপর সে বাড়ি গিয়ে ফের রামদা হাতে নিয়ে হামলা করতে আসে। এরপর উভয় পরিবারের লোকজনের মধ্যে সদর বাজারে ধাওয়া পাল্টা ধাওয়া ও হামলার ঘটনা ঘটলে এসব আহতের ঘটনা ঘটে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: