শিরোনাম

South east bank ad

রংপুরে গুদাম ঘরে আগুন ক্ষতিগ্রস্থ ৩০ লাখ টাকার মালামাল

 প্রকাশ: ১৬ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

সীমান্ত সাথী, (রংপুর):

রংপুরের বদরগঞ্জে একটি গুদাম ঘরে আকশ্মিক অগ্নিকাণ্ডের ঘটনায় মোকছেদুল হক নামে ব্যবসায়ীর প্রায় ৩০ লাখ টাকা মালামাল পুড়ে গেছে।

গতকাল (১৫ জানুয়ারি) শনিবার মধ্যরাতে ওই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে বদরগঞ্জ পৌরশহরের শহীদ মিনার এলাকায়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে স্থানীয় দমকল বাহিনীর স্টেশন অফিসার মিজানুর রহমান বেগ।

এ ঘটনায় আজ রবিবার (১৬ জানুয়ারি) বদরগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও স্থানীয় সুত্র জানায়, শহীদ মিনার সংলগ্ন এলাকার বাসিন্দা মেহেদী হাসান ফারুকের দ্বিতল বাসভবনের নিচতলা গুদাম ঘরের জন্য মাসিক ৫ হাজার টাকায় ভাড়া নেন ব্যবসায়ী মোকছেদুল হক। ওই গুদামে খাদ্য পণ্যসহ বিভিন্ন প্রকার মালামাল মজুদ রাখা হয়। শনিবার রাত দেড়টার দিকে হঠাৎ করে গুদাম ঘরের জানালা দিয়ে ধোয়া বের হতে থাকে। পরে বিষয়টি টের পেয়ে দমকল বাহিনীকে খবর দেয় আশপাশের লোকজন। এসময় দরজা ভেঙ্গে পানি ছিটিয়ে আগুন নেভায় দমকল বাহিনীর সদস্যরা। ততক্ষণে ভেতরে থাকা বিপুল পরিমাণ মালামাল পুড়ে নষ্ট হয়ে যায়। তবে কেউ কেউ বলছে শত্রুতা করে ওই ব্যসায়ীর ক্ষতিসাধন করা হয়েছে।

ব্যবসায়ী মোকছেদুল হকের ছেলে মোয়াজ্জেম হোসেন বলেন, ‘আমরা পাইকাড়ী মালামাল বিক্রির জন্য ওই গুদাম ঘর ভাড়া নিয়ে পণ্য সামগ্রী মজুদ করে রাখি। সেখানে প্রাণ কোম্পানীর বিভিন্ন বিস্কুট, পানীয়, কয়েলসহ নানা প্রকার পণ্য সামগ্রী মজুদ ছিল। আগুনের সুত্রপাত হলো কিভাবে তা এই মুহুর্তে ধারণা করতে পারছিনা। তবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে।’

বদরগঞ্জ ফায়ার সার্ভিস অ্যাণ্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মিজানুর রহমান বেগ জানান, ‘বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে।

বদরগঞ্জ থানার ওসি (তদন্ত) নুর আলম বলেন, এ ঘটনায় ভুক্তভোগি ব্যবসায়ীর পক্ষ থেকে থানায় এটি সাধারণ ডায়েরি(জিডি) করা হয়েছে। আগুনের সুত্রপাতের কারণ জানতে দমকল বাহিনীর সহযোগিতা চাওয়া হয়েছে বলে জানান তিনি।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: