শিরোনাম

South east bank ad

রাজবাড়ীর মাটিতে কুমিল্লার মত ঘটনা ঘটতে দেওয়া হবে না: কাজী ইরাদত আলী

 প্রকাশ: ২০ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

খন্দকার রবিউল ইসলাম, (রাজবাড়ী) :

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে রাজবাড়ীতে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করেছে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ।।

দেশের বিভিন্ন স্থানে সংগঠিত সাম্প্রদায়িক সংহিসতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, যখন বঙ্গবন্ধুর সুযোগ্যা কন্যা জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে, শান্তি র জন্য কাজ করে যাচ্ছে। ঠিক এই মুহূর্তে একটি কুচক্রী মহল সম্প্রীতিক সম্প্রীতি নষ্ট করার জন্য ইতি মধ্যে কুমিল্লা, রংপুর সহ কয়েকটি জেলায় পূজা মন্ডপে হামলা করে ভাংচুর করেছে। আপনারা জানেন এই দেশ যখন স্বাধীন হয়েছে। হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান, মুসলিমসহ সকলের ধর্মের মানুষ এই দেশে বসবাস করি। আমরা জাতিতে বাঙালি। ধর্মের নামে যারা আজকে কল্ক করছে, অশান্তি করছে। তাদেরকে হুশিয়ার করতে চাই এবং রাজবাড়ীর মাটিতে এধরণের কোন ঘটনা ঘটতে দিব না (ইনশাআল্লাহ)।

আমরা বঙ্গবন্ধুর সৈনিক, অনেক রক্ত দিয়ে সংগ্রাম করে এই দেশ স্বাধীন হয়েছে। আজকে যারা ষড়যন্ত্রে লিপ্ত তাদের হুঁশিয়ার করে দিতে চাই। আপনাদের কাছে আমার অনুরোধ রইল প্রত্যেক মহল্লায়, প্রত্যেক গ্রামে প্রত্যেক ইউনিয়নে, আপনারা সতর্ক থাকবেন। আপনারা দেখবেন কারা এই ষড়যন্ত্রের সাথে, এই ঘটনার সাথে লিপ্ত,তাদেরকে আপনারা চিহ্নিত করবেন। আমরা কোনক্রমেই এদেশের স্বাধীনতা কে বিনষ্ট হতে দেব না।

আমাদের নবজি বলে গেছেন, যার যার ধর্ম সে সে পালন করবে তোমার ধর্ম তুমি পালন করবে অন্যের ধর্মকে শ্রদ্ধা রাখবে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেল ৫টায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বিভিন্ন ইউনিয়ন গ্রাম মহল্লা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা জমায়েত হয় জমায়েত শেষে

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর নেতৃত্বে এক বিশাল সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সম্প্রীতি শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রা শেষে শহীদ স্মৃতি চত্ত্বরে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে পূজামন্ডপ সহ বাড়িঘরে হামলা, ভাঙ্চুর, অগ্নিসংযোগ, লুটপাটের তীব্র নিন্দা জানিয়ে দুর্বৃত্তদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবি করেন বক্তরা। রাজবাড়ীতে যেন কোন অপশক্তি রাজবাড়ীর মানুষকে আঘাত করতে না পারে এজন্য নেতাকর্মীদের সজাগ থাকার নির্দেশনা প্রদান করেন তারা।

সমাবেশে রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার, জেলা আওয়ামী লীগ নেতা এ্যাড গনেশ নারায়ন চৌধুরী, হেদায়েত আলী সোহরাব, শফিকুল আজম মামুন, মো. ফকরুজ্জামান মুকুট, প্রদীপ্ত চক্রবর্তী কান্ত, কাজী রাকিবুল হোসেন শান্তুনু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ওহিদুজ্জামান, রাজবাড়ী পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড উজির আলী শেখ, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম (শফি), পাংশা পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি দীপক কুন্ডু, জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীব সহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: