শিরোনাম

South east bank ad

রাবির হল খুলছে কাল, মানতে হবে যেসব নির্দেশনা

 প্রকাশ: ১৬ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

আমজাদ হোসেন শিমুল, (রাজশাহী ব্যুরো) :

করোনা মহামারীতে দীর্ঘ দেড় বছরের বেশি সময় বন্ধ থাকার পর আগামীকাল রবিবার (১৭ অক্টোবর) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলগুলো শিক্ষার্থীদের জন্য খুলে দেয়া হচ্ছে। রবিবার সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা প্রয়োজনীয় কাগজপত্র দেখিয়ে হলে উঠতে পারবেন। এর আগে গত ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক সভায় হল খোলার বিষয়ে সিদ্ধান্ত নেয় প্রশাসন।

আবাসিক হলে আনুষ্ঠানিকভাবে উঠার জন্য মানতে হবে ১০ নির্দেশনা। সেগুলা হলো- অন্তত এক ডোজ টিকা গ্রহণ গ্রহণ করতে হবে। টিকার রেজিস্ট্রেশন যারা এখনো করেনি হলে ওঠার আগে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। টিকা গ্রহণ সনদের দুই কপি সঙ্গে নিয়ে আসতে হবে। যেসব শিক্ষার্থী এখনো টিকা গ্রহণ করেনি কিন্তু সুরক্ষা অ্যাপে বা ইউজিসির ইউনিভ্যাকের মাধ্যমে রেজিস্ট্রেশন করেছে তাদের রেজিস্ট্রেশনের দুই কপি সঙ্গে নিয়ে আসতে হবে।

১৭ থেকে ২২ অক্টোবর পর্যন্ত শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) করোনা টিকার প্রথম/দ্বিতীয় ডোজ দেওয়া হবে। ক্যাম্পাসে, হলে বা ক্লাসে অবস্থানকালে সবাইকে নাক-মুখ ঢেকে মাস্ক ব্যবহার করতে হবে। হলে বা ক্লাস কক্ষে প্রবেশের আগে সাবান দিয়ে হাত ধুয়ে বা স্যানিটাইজার দিয়ে হাত জীবাণুমুক্ত করতে হবে। কোনো শিক্ষার্থীর করোনার লক্ষণ দেখা দিলে দ্রুত চিকিৎসা কেন্দ্রকে অবহিত করতে হবে। হলে অবস্থানকালে কোনো শিক্ষার্থীর করোনার লক্ষণ দেখা দিলে তাকে আইসোলেশন কক্ষে পৃথক রাখা হবে। ডেঙ্গু প্রতিরোধে সবাইকে আবশ্যিকভাবে মশারি টানিয়ে ঘুমাতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল প্রাধ্যক্ষ কমিটির আহ্বায়ক অধ্যাপক জুলকার নায়েন বলেন, শিক্ষার্থীদের স্বাগত জানানোর জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আগামীকাল থেকেই তারা হলে এসে থাকতে পারবেন। এছাড়া তাদের রুমের ভিতরের অবস্থা জেনে আরো প্রয়োজনীয় কাজ সম্পন্ন করা হবে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: