শিরোনাম

South east bank ad

শারদীয় দূগাপূজায় জঙ্গী হামলার কোন সম্ভাবনা নেই : র‌্যাব মহাপ‌রিচালক

 প্রকাশ: ১২ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

শেখ হেদা‌য়েতুল্লাহ, (খুলনা) :

র‌্যাব মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, হিন্দু সম্প্রদায়ের পূজা অনুষ্ঠান যেন শান্তিপূর্ণভাবে হয় সেজন্য অন্যান্য বছরের ন্যায় সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে প্রশাসন। যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য আমরা প্রস্তত রয়েছি।

তিনি মঙ্গলবার সন্ধ্যায় নগরীর সোনাপট্টি পূজা উদযাপন কমিটির অস্থায়ী পূজা মন্ডপ পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের এ কথা বলেন।

র‌্যাবের মহাপরিচালক বলেন, সারাদেশের পূজা মন্ডপগুলোতে যথাযথভাবে ও উৎসব মুখর পরিবেশে, সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সকলে পূজা উদযাপন করতে পারে, সেজন্য সোমবার (১১ অক্টোবর) বনানীর পূজা মন্ডপে সংবাদ সম্মেলন করা হয়েছে। প্রশাসনের কর্মকর্তারা তাদের সাথে একসাথে মিলিত হয়েছেন।

মঙ্গলবার একইভাবে তিনি এখানে এসেছেন পূজারী ভাইদের সাথে মিলিত হতে। প্রধানমন্ত্রী বলে থাকেন, ‘ধর্ম যার যার উৎসব সবার’ সেই চেতনায় আমরা সকলে একসাথে কাজ করি। সবার উৎসবে আমরা মিলিত হই। প্রতিনিয়ত জঙ্গি হামলা বা বিভিন্ন হামলার বিষয়ে আমাদের সাইবার জগত যে সাইবার পেট্রোলিং করে থাকে সেখানে এখনও পর্যন্ত কোন জঙ্গি হামলার তথ্য আসেনি। তবে নিরাপত্তার ক্ষেত্রে যে ব্যবস্থা রেখেছেন সেটার জন্য আত্মতুষ্টিতে ভোগেন না তারা। আশা করছি পূজার অনুষ্ঠান সুন্দরভাবে এবং উৎসবমুখর পরিবেশে সমাপ্ত হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মাহাপরিচালক (অপারেশন) কর্ণেল কে এম আজাদ, বিপিএম, পিএসসি, খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খ : মহিদ উদ্দিন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো : মাসুদুর রহমান ভূঞা, র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল মুহাম্মাদ মোসতাক আহমদ, বিএসপি,পিএসসি, খুলনা জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার সহ র‌্যাব ও পুলিশের পদস্থ কর্মকর্তাবৃন্দ।

এর আগে নগরীর সোনাপট্টি পূজা উদযাপন কমিটির অস্থায়ী পূজা মন্ডপে কেক কটেন তিনি।

পরে র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন নগরীর ধর্সভা পূজা মন্ডপ পরিদর্শন করেন।

এদিকে রামপাল প্রতিনিধি জানান, বাগেরহাটের রামপালে র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন সুন্দরবনের আত্নসমর্পণকৃত জলদস্যুদের পুনর্বাসনের নিমিত্তে আয়োজিত এক প্রস্তুতিমূলক সভায় অংশগ্রহণ করেছন। মঙ্গলবার সকালে র‌্যাব-৬ ও র‌্যাব-৮ এর আয়োজনে রামপাল উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ প্রস্তুতি মূলক সভায় র‌্যাবের মহাপরিচালক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এসময় তিনি আত্নসমর্পণকৃত জলদস্যুদের পুনর্বাসনে তাদের নেয়া পদক্ষেপগুলো তুলে ধরেন। তিনি জানান যে, আত্নসমর্পণকৃত জলদস্যুদের প্রত্যেকের সাথে কথা বলে তাদের চাহিদামত সহায়তা দেয়া হবে। সহায়তা হিসেবে ঘর, গরু, জাল ও ইঞ্জিন চালিত নৌকা ও দোকান ঘর করে দেয়া হবে বলে তিনি বক্তব্যে জানান। এসময় তিনি আগামী ১ নভেম্বর রামপালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল (এম.পি) এর সফর সম্পর্কে সবাইকে অবগত করেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল আজাদ, বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, বাগেরহাট জেলা পুলিশ সুপার মোঃ আরিফুল হক, র‌্যাব -৬ এর সিও- লেফটেন্যান্ট কর্নেল মোস্তাক, র‌্যাব-৮ এর সিও মোহাম্মদ জলিল, রামপাল উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন, রামপাল-মোংলা সার্কেল’র সিনিয়র এএসপি আসিফ ইকবাল, রামপাল উপজেলা নির্বাহী অফিসার মোঃ কবীর হোসেন, সহকারি কমিশনার ( ভূমি) আফিয়া শারমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূরুল হক লিপন, রামপাল থানার ওসি মোঃ শামসুদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ হোসনেয়ারা মিলি, রামপাল প্রেস ক্লাবের সভাপতি হাওঃ আঃ হাদি, ও সাধারণ সম্পাদক মোঃ সাইফুল আলম বকতিয়ার সহ র‌্যাব-৬ ও র‌্যাব-৮ এর পদস্থ কর্মকর্তাবৃন্দ।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: