South east bank ad

শিক্ষক হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

 প্রকাশ: ৩০ মার্চ ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   আইন আদালত

শিক্ষক হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

ঝালকাঠি প্রতিনিধিঃ

ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত কাঠালিয়ার শাহজাহান মাস্টার হত্যা মামলায় ৩জনকে মৃত্যুদণ্ড প্রদান করেছে।

গতকাল মঙ্গলবার (২৯ মার্চ) বিকাল ৫টায় আদালতের বিচারক মোঃ মাসুদুর রহমান এ রায় ঘোষণা করেন । মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন, আঃ লতিফ হাওলাদার (৬২) আঃ ছালাম জমাদ্দার (৫২) ও সরওয়ার হোসেন (৪২)। রায় ঘোষণার সময় সরৗয়ার হোসেন পলাতক ছিল ।

মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামী আঃ লতিফ দক্ষিণ চেচরি গ্রামের মৃত আঃ মজিদ হাওরাদারের, আঃ সালাম একই গ্রামের জয়নাল জমাদ্দারের পুত্র ও পলাতক সরওয়ার হোসেন একই গ্রামের জয়নাল মাস্টারে পুত্র। রায়ে দণ্ড প্রাপ্ত প্রত্যেককে ২০হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০০৭ সালের ১৭ মার্চ দিবাগত রাত ৯টা ৪৫মিনিটের সময় চেচরিরামপুর পীর খান জাহান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহাকারী শিক্ষক শাহজাহান মাস্টার চেচরিরামপুর গ্রামের জোড়া পোল বাজার হইতে বাড়ি আসার পথে আসামীরা তাকে গুলি করে এবং কুপিয়ে হত্যা করে।

শাহজাহান মাস্টারের সাথে আসামীদের স্কুল ম্যানেজিং কমিটি গঠন নিয়ে বিরোধ ছিল। এ ঘটনায় নিহতের ভাই মানিক হাওলাদার বাদী হয়ে কাঠালিয়া থানায় ১৮ মার্চ ২০০৭ সালে হত্যা মামলা দায়ের করেন।

কাঠালিয়া থানার এস.আই মোঃ শহিদুল ইসলাম ২০০৭ সালের ১২ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দায়ের করেন। আদালত ১৬জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে এ রায় ঘোষণা করেন। রাস্ট্র পক্ষে অতিরিক্ত পিপি এ্যাড. মোস্তাফিজুর রহমান মনু ও আসামী পক্ষে এ্যাড. মল্লিক নাসির উদ্দিন কবির মামলা পরিচালনা করেন।

BBS cable ad

আইন আদালত এর আরও খবর: