শিরোনাম

South east bank ad

শিবালয়ে ৫৬ জনকে জেল-জরিমানা

 প্রকাশ: ১৩ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

সাব্বির হোসেন সাইফুল, (মানিকগঞ্জ) :

মানিকগঞ্জের শিবালয়ে পদ্মা ও যমুনা নদীতে নিষিদ্ধ সময়ে ইলিশ শিকার, ক্রয়-বিক্রয় ও পরিবহনের দায়ে ৫৬ জনকে জেল ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৩ অক্টোবর) শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন সুলতানা পদ্মা ও যমুনা নদীতে অভিযান পরিচালনা করে ৫৬ জনকে জেল ও জরিমানা করেন।

শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানা জানান, মঙ্গলবার (১২ অক্টোবর) সন্ধ্যা থেকে শুরু হয়ে বুধবার (১৩ অক্টোবর) ভোররাত পর্যন্ত পদ্মা ও যমুনা নদীতে সরকারি নির্দেশনা অনুযায়ী অভিযান পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন এলাকা থেকে ইলিশ শিকার, ক্রয়-বিক্রয় ও পরিবহনের দায়ে ৫৬ জনকে গ্রেপ্তার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এদের মধ্যে ইলিশ শিকারের সঙ্গে জড়িত থাকায় ৬ জনকে ১৫ দিন করে ও ১ জনকে এক মাসের জেল দেওয়া হয়েছে। বাকী ৪৯ জন ইলিশ ক্রয়-বিক্রয় ও পরিবহনের সঙ্গে জড়িত থাকায় মোট ৫৩ হাজার আটশ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো জানান, এ সময় ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়েছে। এছাড়া অভিযানের সময় জব্দ করা প্রায় ৮০ কেজি মাছ স্থানীয় এতিমখানা ও রিকশা চালকদের মাঝে বিতরণ করা হয়েছে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: