শিরোনাম

South east bank ad

শুরু দক্ষিনাঞ্চলে ফেরিবিহিন সড়ক পথ

 প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

সুনান বিন মাহাবুব, (পটুয়াখালী) :

পটুয়াখালীর লেবুখালীতে পায়রা নদীর উপরে নির্মিত দেশের দ্বিতীয় বৃহত্তম ফোরলেনের পায়রা সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। এতে দক্ষিণাঞ্চলের মানুষের দেখা স্বপ্ন বাস্তবে পূর্ণ হয়েছে। রোববার সকাল সাড়ে ১০ টায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পায়রা সেতুর উপর দিয়ে যান চলাচলের জন্য এই সেতু উদ্বোধনের মধ্য দিয়ে এক অনন্য নজীর স্থাপন হয়েছে পটুয়াখালী সড়ক পথে।

পায়রা সেতু উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন পটুয়াখালী ১,২,৩,৪ আসনের সাংসদ শাহজাহান মিঞা, আ.স.ম ফিরোজ, মোঃ মুহিববুর রহমান, এস এম শাহজাদা, সংরক্ষিত নারী আসনের সাংসদ কাজী কানিজ সুলতানা হেলেন, পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ কাজী আলমগীর। এছাড়াও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ভিপি আব্দুল মান্নান বরিশাল ও পটুয়াখালী জেলার উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পায়রা সেতু প্রকল্প পরিচালক আব্দুল হালিম জানান, পটুয়াখালীর লেবুখালী নদীর উপর পায়রা সেতু নির্মানে ব্যয় হয়েছে ১ হাজার চারশত ৪৭ কোটি টাকা। যার ৮২ ভাগ অর্থ বহন করছে কুয়েত ফান্ড ফর আরব ইকোনমিক ডেভলপমেন্ট এবং এপেক ফান্ড।

ব্রিজে ঘুরতে আসা দর্শনার্থী আল আমিন জানান, দক্ষিনাঞ্চলের মানুষের সড়ক পথে ফেরির কারনে অনেক ভোগান্তি পোহাতে হতো। আজ থেকে আমরা সে কষ্ট খেকে মুক্ত হতে পেরেছি।

স্থানীয় বাসিন্দা শামিম জানান, সেতু উদ্বোধন হওয়ায় আমাদের এলাকা আগের থেকে অনেক উন্নত হবে।

পটুয়াখালী চেম্বার অফ কমার্সের সভাপতি মহিউদ্দিন আহম্মেদ জানান, সেতুর জন্য এই অঞ্চলের ব্যবসায়িক অবকাঠামোর অনেক উন্নয়ন হবে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: