শিরোনাম

South east bank ad

শেখ মুজিবুর রহমান ও শহীদদের মনে রাখতে হবে- বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম

 প্রকাশ: ২৬ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

এম.এস রিয়াদ, (বরগুনা):

সাংবাদিকদের সাথে কাজ করার সুযোগ পেয়েছি, যা একটি ভালো কাজ হিসেবে মনে করি। সাংবাদিকতা পেশাকে ভালোবেসে এ দেশের মানুষের মুক্তির জন্য কাজ করে যেতে হবে, দেশের স্বাধীনতায় অবদান রাখা অন্যতম মানুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও অন্যান্য শহীদদের মনে রাখতে হবে বলে মন্তব্য করেছেন "প্রেস কাউন্সিল আইন ও আচরণবিধি এবং তথ্য অধিকার আইন অবহিতকরণ" শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী পর্বের প্রধান অতিথি বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও বিচারপতি মোঃ নিজামুল হক নাসিম।

জেলার ৬০ জন সাংবাদিকদের নিয়ে বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় আজ শনিবার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১১ টার দিকে বরগুনা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে একদিনব্যাপি এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত সচিব ও প্রেস কাউন্সিলের সচিব মোঃ শাহ আলম প্রশিক্ষণ কর্মশালার প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

এসময় বক্তব্য করেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) তারেক রহমান, জেলা তথ্য কর্মকর্তা সেলিম মাহমুদ, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ, প্রেসক্লাব সভাপতি অ্যাডভোকেট সঞ্জিব কুমার দাস।

মফস্বলে কর্মরত সাংবাদিকদের বেতন ভাতা নিয়ে বিভিন্ন প্রশ্ন ও পরামর্শ তুলে ধরেন প্রেসক্লাবের সাবেক সভাপতি, চ্যানেল আই ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি হাসানুর রহমান ঝন্টু। এছাড়াও সাংবাদিকদের নানামুখী কষ্টের কথা তুলে ধরেন বাংলাদেশ বেতার ও যুগান্তর স্টাফ রিপোর্টার মজিবুল হক কিসলু।

একজন সাংবাদিকের বিরুদ্ধে মামলা হলেই তাকে গ্রেফতার না করে তদন্ত সাপেক্ষে দোষী প্রমাণিত হলে গ্রেপ্তারের প্রক্রিয়া চালু করায় বর্তমান প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান বরগুনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও ৯৯.২ স্টেশন ম্যানেজার মনির হোসেন কামাল।

একজন আইনজীবিকে কেবল আইন বিষয়ের উপরে পাস করে আইন পেশায় যোগদান করতে পারেন না, তাকে বার কাউন্সিল থেকে ৩ সেক্টরে পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ হয়ে যেমন আইন পেশায় প্র্যাকটিস করতে হয়, তেমনি সাংবাদিকদেরও একটি রুলস এর মধ্যমে সাংবাদিকতা পেশায় আসার ব্যবস্থা করার অনুরোধ জানান দৈনিক জনকণ্ঠ পত্রিকার বরগুনা প্রতিনিধি ও বরগুনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোস্তফা কাদের।

"প্রেস কাউন্সিল আইন ও আচরণবিধি এবং তথ্য অধিকার আইন অবহিতকরণ" শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী ৬০ জন সাংবাদিকদের সনদ প্রদান করেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: