South east bank ad

সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৩৫জন কারাগারে

 প্রকাশ: ২০ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মোঃ আবু জুবায়ের উজ্জল, (টাঙ্গাইল):

টাঙ্গাইলের ভূঞাপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার মামলায় সাবেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ৩৫জনের জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ রবিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইল চীফ জুডিশিয়াল আদালতের বিচারক সাউদ হাসান তাদের জামিন আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বিষয়টি টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভীর আহম্মেদ নিশ্চিত করেছেন।

এর আগে ওই ৩৫জন আসামী হাইকোর্ট থেকে ৬সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন।

জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ফলদা ইউনিয়নে গুজব ছড়িয়ে নির্বাচনে সহিংসতা, সরকারে কাজে বাঁধা, নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপর হামলা চালানো হয়।

এছাড়া কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, পুলিশ সদস্যদের অবরুদ্ধ করে রাখা হয়। পরে অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে।

এরআগে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ফাঁকাগুলি ছুড়ে ছত্রভঙ্গ করে। এঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। মামলার তদন্ত শেষে ৪১জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দেয় তদন্তকারী কর্মকর্তা।

এতে ৪১জন আসামীর মধ্যে ফলদা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আকবর হোসেন, ফলদা ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল হান্নানসহ ৩৫জন হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের জামিনে ছিলেন।

পরে হাইকোর্টের দেয়া জামিনের সময়সীমা শেষ হলে আজ রবিবার তারা নিম্ন আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

মামলার তদন্ত কর্মকর্তা ভূঞাপুর থানার উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম জানান, নির্বাচনে সহিংসতার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়।

এতে তদন্ত শেষে ৪১জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ব্যাক্তিদের বিরুদ্ধে আদালতে চার্জশীট দেয়া হয়। এরমধ্যে এজাহারনামীয় ৩৫জন নিম্ন আদালতে আত্মসর্ম্পন করে জামিন প্রার্থনা করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করেন।

এদের মধ্যে একজন সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির নেতা রয়েছে।

টাঙ্গাইলের আদালত পরিদর্শক তানভীর আহম্মেদ জানান. জামিন বাতিল হওয়া ওই ৩৫জন আসামী এরআগে মহামান্য
হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিনে ছিলেন।

আজ (২০ ফেব্রুয়ারি) রবিবার তারা নিম্ন আদালতে আত্মসমর্পন করে জামিন চাইলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: