শিরোনাম

South east bank ad

সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত উপড়ে ফেলতে হবে

 প্রকাশ: ২৩ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

আমজাদ হোসেন শিমুল, (রাজশাহী ব্যুরো) :

দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে গতকাল শনিবারও রাজশাহীতে বিক্ষোভ-সমাবেশ কর্মসূচি পালিত হয়েছে। এসব কর্মসূচি থেকে এখনই সাম্প্রদায়িক শক্তির বিষদাঁত উপড়ে ফেলার দাবি জানানো হয়েছে। বক্তারা বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনার সরকার টানা তিন মেয়াদে রাষ্ট্রক্ষমতায় থাকার পরও সাম্প্রদায়িক শক্তির মাথাচাড়া দিয়ে ওঠার চিত্র অত্যন্ত হতাশাজনক। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এ ব্যাপারে সরকারকে এখনই কার্যকর পদক্ষেপ নিতে হবে।

শনিবার সকাল ৯টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী জেলা ও মহানগর গণঅনশন কর্মসূচি শুরু করে। এতে একাত্মতা ঘোষণা করে যোগ দেয় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, সনাতন বিদ্যার্থী সংসদ, মহিলা ঐক্য পরিষদ, ছাত্র ঐক্য পরিষদ, ইসকন রাজশাহী ও রাজশাহীর সকল পূজা ম-পের নেতৃবৃন্দ। তাঁরা গণঅবস্থান, গণঅনশন ও বিক্ষোভ মিছিল করেন। পরে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী মহানগরের সভাপতি ড. সুজিত সরকার। বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের জেলার সভাপতি অনিল সরকার, সাধারণ সম্পাদক অসিত কুমার ঘোষ, মহানগরের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, সহ-সভাপতি দেবাশীষ প্রামানিক দেবু, অধ্যক্ষ রাজকুমার সরকার, মহানগরের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ রনজিৎ সাহা, সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল ঘোষ, নগর পূজা উদযাপনের সভাপতি অলোক কুমার দাস, সাধারণ সম্পাদক শরৎ চন্দ্র সরকার, জেলার সভাপতি অম্বর সরকার, সাধারণ সম্পাদক কাঞ্চন রায় চৌধুরী প্রমুখ।

গণঅনশনের শুরুতে খেলাঘরের শিল্পীরা গণসঙ্গীত পরিবেশন করেন। এসব কর্মসূচির পর একই স্থানে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের রাজশাহী জেলা ও মহানগর ইউনিটের পক্ষ থেকেও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। সেখান থেকেও সাম্প্রদায়িক সহিংসতার সঙ্গে জড়িত সবার বিচার দাবি করা হয়।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: