শিরোনাম

South east bank ad

সারা বাংলা ও বিশ্বে মাদারীপুরবাসীর উদ্যোগে কম্বল বিতরণ

 প্রকাশ: ২১ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

আরাফাত হাসান, (মাদারীপুর):

৫৪ হাজার বিশাল এক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপ ‘সারা বাংলা ও বিশ্বে মাদারীপুরবাসী’-এর ১১ জন অ্যাডমিন প্যানেলের নিজস্ব অর্থায়নে শীতার্তদের মাঝে এক হাজার কম্বল বিতরণ করা হয়েছে। গত বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে ৩য় ধাপে মাদারীপুর লিগাল এইড এসোসিয়েশন ট্রেনিং অ্যান্ড রিসোর্স সেন্টারের মিলনায়তনে এই কম্বল বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর লিগাল এইড এসোসিয়েশনের প্রধান সমন্বয়কারী খান মো. শহীদ।

‘সকলের তরে সকলে আমরা প্রত্যেকে আমরা পরের তরে’ এই স্লোগানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপ ‘সারা বাংলা ও বিশ্বে মাদারীপুরবাসী’ এর আগে প্রথম ধাপে মাদারীপুর পৌরসভা প্রাঙ্গণে পৌরসভার মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ এবং দ্বিতীয় ধাপে মাদারীপুর আছমত আলী খান পাবলিক স্কুল অ্যান্ড কলেজ মাঠে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ওবাইদুর রহমান খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই শীতবস্ত্র কম্বল বিতরণ কার্যক্রম শুরু করেন।

‘সারা বাংলা ও বিশ্বে মাদারীপুরবাসী’ গ্রুপের অ্যাডমিন প্যানেলের সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ ইব্রাহিম মিয়া জানান, ফেসবুকের মাধ্যমে একটি জিনিস সুবিধা হয়েছে। এই যে খুব দ্রুত যে যেখানে আছে তার সাথে যোগাযোগ স্থাপন করা যায়। যদি তার সাথে তার একটি লিংক থাকে বা যোগাযোগ থাকে। এরকম সারা বাংলাদেশ এবং বিশ্বে প্রায় ৫৪ হাজার মানুষ নিয়ে একটি গ্রুপ আছে ‘সারা বাংলা ও বিশ্বে মাদারীপুরবাসী’ যারা একটা জায়গায় একই প্ল্যাটফর্মে আছে। এটা একটা কোনো কিছুই না, নিজেদের মধ্যে যোগাযোগ রাখা। আর তাদের মধ্যে একটি চেষ্টা থাকে। মাদারীপুরবাসীকে কোনো সহযোগিতা করা যায় কি না।

যেমন হসপিটালে কোনো সহযোগিতা, পাসপোর্ট অফিসে সহযোগিতা, বিআরটিএ একটা সহযোগিতা, বা ভালো একটা ডাক্তারের নাম বলে দিয়ে সহযোগিতা বা অন্য জেলায় এই জিনিসটা পাওয়া যায় কি না। এইটাই হলো কাজ। আর কোনো কাজ নয়। সেই গ্রুপটা আবার পরিচালনা করে ১১ জন লোক আছে। তারা আবার এইটা নেতৃত্ব দেয়। সেই ১১ জন লোক নিজেরা টাকা দিয়ে একটি ফান্ড করে মাদারীপুরে যারা শীতে কষ্ট আছে তাদের জন্য কম্বল কিনা হয়েছে। তার প্রথম ধাপ গত ১৫ তারিখ মাদারীপুর পৌরসভায় পৌরসভার মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ এবং দ্বিতীয় ধাপে মাদারীপুর আছমত আলী খান পাবলিক স্কুল অ্যান্ড কলেজ মাঠে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ওবাইদুর রহমান খান।

কম্বল বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাডমিন সদস্য আসাদুজ্জামান, মিথিলা রুবেল, এনায়েত হোসেন নান্নু, সাংবাদিক ইদাদুল হক মিলন, রাইয়ান ও শিপন, মাহমুদুল হক জারিফসহ অনেকেই।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: