শিরোনাম

South east bank ad

সিরাজগঞ্জে কবর থেকে চুরি হলো ১৬ কঙ্কাল

 প্রকাশ: ২০ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

সিরাজগঞ্জের একটি কবরস্থান থেকে ১৬টি কঙ্কাল চুরি করে নিয়ে গেছে সংঘবদ্ধ চোরের দল। সলঙ্গা থানার নাইমুড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

গত সোমবার (১৮ জানুয়ারি) বাদ আসর নাইমুড়ি গ্রামের মৃত বদিউজ্জামান তালুকদারের স্ত্রী হালিমা খাতুনের (৯০) লাশ দাফন করতে গিয়ে বিষয়টি প্রথম জানতে পারেন এলাকাবাসী।

সলঙ্গা থানার ওসি আবদুল কাদের জিলানী জানান, অনেকে এ ব্যাপারে ফোন করেছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত চলছে।

স্থানীয়রা জানান, নাইমুড়ি গ্রামের হালিমা খাতুনকে দাফন করতে গিয়ে দেখা যায় দুই বছর আগে মারা যাওয়া ১৬ জনের কবর আংশিক খোঁড়া। পরে এলাকার জনগণের সন্দেহ হলে একটি কবর খুঁড়ে দেখা যায় ভেতরে কঙ্কাল নেই। এর পর বাকি ১৫টি কবরও খোঁড়া হয়, কোনোটিতেই লাশ কিংবা কঙ্কাল পাওয়া যায়নি। এলাকাবাসী বলছেন, কয়েক দিনের মধ্যে সংঘবদ্ধ চোর এসব কঙ্কাল চুরি করেছে।

সলঙ্গা ইউনিয়ন পরিষদের সদস্য শরিফুল ইসলাম বলেন, গত সোমবার আমাদের গ্রামের একজন মারা গেলে তাকে দাফনের জন্য গ্রামবাসী কবরস্থানে যান। পরে দেখতে পায় ১৬টি কবর খোঁড়া। তার ভেতরে লাশ বা কঙ্কাল না দেখতে পেলে বিষয়টি জানাজানি হয়। দুই বছর আগেও চার-পাঁচটি কবর থেকে কঙ্গাল চুরি হয়েছে। এ ঘটনার সঙ্গে কারা জড়িত তদন্ত করে ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।

নাইমুড়ি-রুয়াপাড়া সম্মিলিত কবরস্থান কমিটির সভাপতি আবদুল মান্নান

তালুকদার বলেন, আমি সংবাদ পেয়ে কবরস্থানে গিয়ে বিষয়টি নিশ্চিত হয়েছি। অত্যন্ত দুঃখজনক। পরে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে, সে বিষয়ে কবরস্থান কমিটির পক্ষ থেকে কঠোর নজরদারির ব্যবস্থা নেওয়া হবে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: