শিরোনাম

South east bank ad

সোনাতলা পৌরসভার নির্বাচন মঙ্গলবার

 প্রকাশ: ০১ নভেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

প্রদীপ মোহন্ত, (বগুড়া) :

আগামীকাল মঙ্গলবার বগুড়ার সোনাতলা পৌরসভার নির্বাচন। ইলেকট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে এবারের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ১১টি ভোট কেন্দ্রে ১০৫টি ইভিএম মেশিন পাঠানো হয়েছে।

সোনাতলা পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়ছেন, বর্তমান মেয়র ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর আলম নান্নুু আকন্দ, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্র্থী শাহিদুল বারী খাঁন রব্বানী ও সাবেক এমপি মরহুম ডা. হাবিবুর রহমানের ছোট ছেলে একেএম শাকিল রেজা বাবলা। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ১১ জন ও সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪০ জন প্রার্থী।

সোনাতলা পৌরসভা প্রতিষ্ঠা হয় ২০০১ সালের ২৬ এপ্রিল। ২০১৬ সালের ৭ আগস্ট এ পৌরসভার প্রথম নির্র্বাচন হয়। কাল অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বিতীয় বারের নির্বাচন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ইভিএম-এর মাধ্যমে ৯টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে। মোট ১৯ হাজার ৫২৩জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে তৎপর রয়েছে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা।
সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন বলেন, ভোট গ্রহণের জন্য ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য বিজিবি, র‌্যাব মোতায়েন হয়েছে।

তিনি বলেন, পৌর নির্বাচনের জন্য ১১টি ভোট কেন্দ্রের মধ্যে ৩টি ভোটকেন্দ্র ঝুকিপূর্ণ ধরা হয়েছে। তবে আশা করছি নির্বাচনে কোনও বিঘ্ন হবেনা।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: