শিরোনাম

South east bank ad

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

 প্রকাশ: ১৯ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

এম.এস রিয়াদ, (বরগুনা) :

বরগুনায় ঘুমন্ত স্ত্রীকে হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড ও দুই লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরের দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হাফিজুর রহমান এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না।

দণ্ডপ্রাপ্ত আসামির নাম মোস্তফা গাজী (৪০)। তিনি বরগুনার তালতলী উপজেলার বড় আমখোলা গ্রামের মোতাহার গাজীর ছেলে।

মামলা সূত্রে জানা গেছে- ৯ বছর আগে বরগুনা সদর উপজেলার জাকিরতবক গ্রামের মোতাহার বিশ্বাসের মেয়ে মোর্শেদা বেগমের সঙ্গে মোস্তফা গাজীর বিয়ে হয়। এর কিছুদিন পর থেকে মোস্তফা গাজী দুই লাখ টাকা যৌতুক দাবি করে আসছিলেন। টাকা দিতে না পারায় শারীরিকভাবে নির্যাতন শুরু করে মোস্তফা গাজী।

২০১৬ সালের ৬ সেপ্টেম্বর রাত ১১টার দিকে মোর্শেদাকে ঘুমন্ত অবস্থায় বুকে ও মুখে আঘাত করে পরে গলায় ওড়না পেঁচিয়ে হত্যা করে। এ ঘটনায় গৃহবধূর বাবা মোতাহার বিশ্বাস বাদী হয়ে তালতলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার বাদী মোতাহার বিশ্বাস জানান- আমার মেয়ের কাছে এর আগেও যৌতুক দাবি করায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি যৌতুক মামলা করেছিলো। পরে আপস মিমাংসার শর্তে আসামি জামিন পায়। ফের দুই লাখ টাকা দাবি করে পুনরায় নির্যাতন শুরু করে। এক পর্যায়ে ঘুমন্ত অবস্থায় আমার মেয়েকে বুকে ও মুখে আঘাত করে মেরে ফেলে মোস্তফা।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান বলেন- এ হত্যাকাণ্ডটি একটি ভিন্ন পরিবেশের। স্ত্রী কর্তৃক যৌতুক মামলায় জেল হলেও নিজেকে না শুধরে শেষে স্ত্রীকে যৌতুকের দাবিতে মৃত্যু পর্যন্ত গড়াল। আদালতের রায় আমরা খুশি হয়েছি।

তিনি মনে করেন- এমন বিচার দেখে এ সমাজ শিক্ষা নিবে। ভবিষ্যতে এমন হিংস্র দানবের ন্যায় কাজ থেকে বিরত থাকবে বলে আশা করছি।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: