শিরোনাম

South east bank ad

স্থানীয় সরকার শক্তিশালী হলে দেশ অনেক উন্নত হবে : বেলায়েত হোসেন বিল্লাল

 প্রকাশ: ১৩ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির কেন্দ্রীয় কমিটির এক জরুরি সভা আজ রবিবার (১৩ ফেব্রুয়ারি ২০২২) মুন্সীগঞ্জের নিমতলার একটি রির্সোটে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতি ও চাঁদপুর সদর উপজেলার ৮নং বাগাদী ইউনিয়ন পরিষদের ৪র্থ বারের চেয়ারম্যান আলহাজ্ব মো. বেলায়েত হোসেন গাজী বিল্লাল। সভায় সারা দেশের ইউপি চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

আগত চেয়ারম্যানরা তাদের ক্ষমতায়ন ও বেতন বৈষম্যসহ বিভিন্ন দিক নিদর্শনামূলক বক্তব্য প্রদান করেন। এ সময় সমিতির সভাপতি বেলায়েত হোসেন গাজী বিল্লাল স্থানীয় সরকারকে আরো শক্তিশালী করার জন্য ১২ দফা দাবি তুলে ধরেন। সভাপতি বলেন, বিভিন্ন কারণে স্থানীয় সরকার শক্তিশালী হয় না, যা আমাদের জন্য খুবই দুঃখজনক।

স্থানীয় সরকার শক্তিশালী হলে দেশ অনেক উন্নত হবে। তিনি আরো বলেন, আন্তর্জাতিক চক্রান্ত আছে এখানে, বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার চক্রান্তের অংশ হিসেবেই ইউনিয়ন পরিষদকে শক্তিশালী হতে দেওয়া হচ্ছে না।

সারা পৃথিবীর উন্নয়ন কেন্দ্রের মূল অবকাঠামো হচ্ছে লোকাল গভর্নমেন্ট তারা করেছে। তাদেরকে পর্যাপ্ত ক্ষমতা দেওয়া হয়েছে। তাহলে আমাদেরটা হচ্ছে না কেন, কারণ এক শ্রেণির সুবিদাবাদীরা আমাদেরকে বাধা দিচ্ছে।

বেলায়েত হোসেন গাজী বিল্লাল বলেন, আমি অনুরোধ করবো তারা যেন পৃথিবীর বিভিন্ন দেশে গিয়ে দেখে আসে স্থানীয় সরকার কতটা শক্তিশালী, তাদের কেমন ক্ষমতা দেওয়া হয়েছে। সমিতিকে আরো শক্তিশালী করার লক্ষে এই জরুরি সভায় ১০ বিভাগে সাংগঠনিক মতবিনিময় সভার ঘোষণা করা হয়েছে।

চেয়ারম্যার মেম্বারদের পরিবারের চিকিৎসা সেবায় চেয়ারম্যান মেম্বার কল্যাণ ট্রাস্টের উদ্যোগে একটি হাসপাতাল করার আশা ব্যক্ত করেন বেলায়েত হোসেন গাজী বিল্লাল।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: