শিরোনাম

South east bank ad

হিলি সীমান্তে বিজিবির সঙ্গে বিএসএফের বৈঠক

 প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   বিজিবি

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

দিনাজপুরের হিলি সীমান্ত এলাকা পরিদর্শন ও বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি এর সহিত বৈঠক করলেন ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএফের অতিরিক্ত মহাপরিচালক ওয়াই বি খুরানিয়া।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে তিনি হিলি সীমান্ত এলাকা পরিদর্শনে আসেন এসময় বিজিবি দিনাজপুরের সেক্টর কমান্ডার কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার তাকে ফুল উপহার দিয়ে শুভেচ্ছা জানান ও কুশল বিনিময় করেন। পরে তারা সীমান্তের চেকপোষ্ট গেটের ভারত অংশে এক বৈঠকে মিলিত হন। পরে দুই বাহিনীর পক্ষ থেকে মিষ্টি ও ক্রেস্ট উপহার দেওয়া হয়।

বৈঠকে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএফের অতিরিক্ত মহাপরিচালক ওয়াই বি খুরানিয়া এর নেতৃত্বে ভারতের নর্থবেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি রবি গান্ধী, রায়গঞ্জ সেক্টেরের সেক্টর কমান্ডার এসএ শ্রীবাস্তব, পতিরাম-৬১ বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক ভালেন্দু ত্রিবেদী এবং বিজিবি দিনাজপুরের সেক্টর কমান্ডার কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার এর নেতৃত্বে জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল রফিকুল ইসলামসহ উভয় বাহিনীর কর্মকর্তাগণ সেখানে উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে বিজিবি দিনাজপুরের সেক্টর কমান্ডার কর্নেল গোলাম মহিউদ্দিন খন্দকার সাংবাদিকদের বলেন, চোরাচালান, নারী শিশু পাচার, মাদক পাচারসহ সীমান্তকে সুরক্ষিত রাখতে ও অপরাধমুক্ত রাখতে এবং দুদেশের সীমান্ত রক্ষি বাহিনীর সাথে সম্পর্ক উন্নয়নের বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। আমাদের এখানে অপরাধ কম, দুর্ঘটনা কম হচ্ছে আমরা তাদের সাথে বৈঠক করছি এর ফলে সম্পর্কের উন্নয়ন হচ্ছে দুবাহিনীর মাঝে বোঝাপোড়া ভালো হচ্ছে। যে কোন ইস্যু নিয়ে আমরা তাদেরকে বললে তারা সেটি দেখেন তেমনি তারাও যে কোন বিষয় নিয়ে আমাদের জানালে আমরা সেটি দেখি। আমাদের দুবাহিনীর মাঝে সম্পর্ক উন্নয়নের একটা পদ্ধতি কথা বলা যা আমরা চালিয়ে যাচ্ছি।

BBS cable ad