শিরোনাম

South east bank ad

১১৫ স্বেচ্ছাসেবক লঞ্চ অগ্নিকাণ্ডে মৃতদেহ বহন ও দাফনের স্বীকৃতি পেলো ক্রেস্ট

 প্রকাশ: ২৮ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

এম.এস রিয়াদ, (বরগুনা):

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বরগুনা যুব রেড ক্রিসেন্টের উদ্যোগে ১১১ যুব সদস্য ও স্বপ্রনোদিত হয়ে এগিয়ে আসা আরও ৪ ব্যাক্তিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করার মধ্য দিয়ে স্বীকৃতি প্রদান করেছেন।

গত বছরের ২৩ ডিসেম্বর বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে ঘটে যাওয়া ঝালকাঠি সদর উপজেলার গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের গাবখান চ্যানেলের কাছে সুগন্ধা নদীর মাঝখানে ঢাকা-বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের দুর্ঘটনা ঘটে। আর এ দুর্ঘটনায় মৃত ৩০ লাশকে বহন করা থেকে শুরু করে কবরস্থ করা পর্যন্ত কাজ করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বরগুনা যুব রেড ক্রিসেন্ট ইউনিটের ১১১ যুব সদস্য ও স্বপ্রনোদিত হয়ে এগিয়ে আসা আরও ৪ ব্যাক্তি।

এই ৪ ব্যক্তি হলেন- গোলাম হায়দার খান, মামুন ফরাজী, হাসান আল বান্না ও মোঃ নুরুল হুদা খান শুভ। তবে ক্রেস্ট প্রদানের মধ্যে ইউনিট কার্যনির্বাহী কমিটির সদস্য গোলাম কিবরিয়া পিন্টুকে এ বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

গতকাল বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বিকেল ৪ টার দিকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বরগুনা ইউনিট কার্যালয় প্রাঙ্গণে সকল গর্বিত রেড ক্রিসেন্ট সোসাইটির যুব সদস্যদের হাতে এ সম্মাননা ক্রেস্ট তুলে দেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বরগুনা ইউনিটের সেক্রেটারি এডভোকেট মোঃ আব্দুল মোতালেব মিয়া।

এর মধ্যে বরগুনা সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজের যুব সদস্যরা গর্বিত কর্মকান্ডটির ভাগিদার হিসেবে ৩০ যুব সদস্য ক্রেস্ট গ্রহন করেন।

উল্লেখ্য- শনাক্তহীন লাশগুলোর জানাজা শেষে পোটকাখালী জাতীয় কবরস্থানে তিন সারিতে বিশেষ মর্যাদায় এদের দাফন করা হয়। সার্কিট হাউজ থেকে পোটকাখালী কবরস্থানে নিয়ে যাওয়ার সময় রাস্তার দুই প্রান্তে দাঁড়িয়ে শেষবারের মতো বরগুনার মানুষ সমবেদনা জানান।

এই প্রথমবারের মতো গণ জানাজার ইমামতি করেছিলেন- বরগুনা কালেক্টর (ডিসি কোর্ট) জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মুফতি জাহিদুল ইসলাম

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: