শিরোনাম

South east bank ad

২ দিনেরও স্বাভাবিক হয়নি বান্দরবানের সাথে রুমার সড়ক যোগাযোগ

 প্রকাশ: ০৩ ফেব্রুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

সোহেল কান্তি নাথ, (বান্দরবান):

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার মুরং বাজার এলাকায় চাল বোঝাই একটি ট্রাক বেইলি ব্রিজ ভেঙ্গে ঝিড়িতে পড়ায় ২ দিন ধরে বান্দরবানের সাথে রুমার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এর ফলে ভোগান্তিতে পড়েছে হাজারো মানুষ। শীঘ্রই বেইলি ব্রিজটি মেরামত ও ঝুঁকিপূর্ণ ব্রিজ সরিয়ে ফেলার দাবী স্থানীয়দের। বান্দরবান থেকে ভিজিএফ এর চাল বোঝাই একটি ট্রাক রুমা যাওয়ার পথে মুরং বাজার এলাকায় ঝুঁকিপূর্ণ একটি বেইলি ব্রিজ পার হওয়ার সময় ট্রাকসহ বেইলি ব্রিজটি ঝিরিতে ধসে পড়ে। এতে ঘটনাস্থলেই ট্রাকের চালক মারা যায়।

৪০ মিটার দীর্ঘ বেইলি ব্রিজটি ভেঙ্গে পড়ায় গতকাল (০২ ফেব্রুয়ারি) বুধবার দুপুর থেকেই বন্ধ হয়ে যায় বান্দরবান রুমা সড়কে সব ধরনের যান চলাচল। এতে ভোগান্তিতে পড়ে দুপাড়ের হাজারো মানুষ। পাঁয়ে হেটে কোন রকমে মানুষ পাড় হলেও মালামাল নিয়ে ভোগান্তিতে পড়েছে ব্যবসায়ীরা।

সড়ক বিভাগ জানায় ৪০ মিটার দীর্ঘ বেইলি ব্রিজটি মেরামতে সময় লাগতে পারে ৭ থেকে ১০ দিন। তবে ভোগান্তি কমাতে দ্রুত ব্রিজটি মেরামতের কাজ চলছে বলে জানান বান্দরবান সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী মো: মোসলে উদ্দিন চৌধুরী।

উল্লেখ্য, জেলায় ৭০টিরও বেশী ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজ রয়েছে। এরমধ্যে শুধু বান্দরবান রুমা সড়কে রয়েছে ২০ টির বেশী দ্রুত দ্রুত ব্রিজ গুলো মেরামত করা না হলে বর্ষায় দূর্ঘটনায় আরো প্রাণ হানির আশঙ্কা স্থানীয়দের।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: