শিরোনাম

South east bank ad

৩ দিন ব্যাপি সফট স্কিলস প্রশিক্ষণের উদ্বোধন

 প্রকাশ: ২৫ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মেহের মামুন, (গোপালগঞ্জ):

গোপালগঞ্জের মুকসুদপুরে ৩ দিন ব্যাপি সফট স্কিলস প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোদন হয়েছে।

আজ মঙ্গলবার (২৫ জানুয়ারী ) সকালে মুকসুদপুর উপজেলা প্রসাশন ও উপজেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা ফারুক খান মিলনায়নে এই কর্মসূচির উদ্বোধন হয়।

সমাজকল্যাণ মন্ত্রনায়লধীন সমাজ সেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত “বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন” শীর্ষক প্রকল্পের আওতায় এই প্রশিক্ষণ কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে। প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধনের প্রধান অতিথি ছিলেন গোপালগঞ্জের জেলা প্রশাসক সাহিদা সুলতানা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গোপালগঞ্জের জেলা প্রশাসক সাহিদা সুলতানা বলেন, এই প্রশিক্ষণ আপনাদের জীবনমান পরিবর্তন করে দিতে পারে। আপনারা যদি প্রশিক্ষণ নিয়ে সঠিক ভাবে সে অনুযায়ী কাজ করে যান তাহলে আপনাদের সাফল্য আসবে।

কামার, কুমার এবং বাঁশ বেত নিয়ে কাজ করা ক্ষুদ্র শিল্পের ব্যাপক হাহিদা। শুধু আপনারা মানুষের পছন্দ অনুযায়ী প্রশাধন সামগ্রী উৎপাদন করবেন। এই প্রশিক্ষণকে কাজে লাগিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসা জোবায়ের রহমান রাশেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মো: হারুন-উর-রশীদ।

অনুষ্ঠান সঞ্চলনা করেন মুকসুদপুর উপজেলা সমাজ সেবা অফিসার মোশাররফ হোসেন।

উপজেলা সমাজ সেবা অফিসার মোশাররফ হোসেন, জানান ৩ টি ধাপে প্রশিক্ষণ প্রদান করা হবে। এই ধাপে ৮০ জন প্রান্তিক জনগোষ্ঠীকে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

প্রশিক্ষণ শেষে প্রত্যেককে ১৮ হাজার টাকা করে দেয়া হবে তাদের জীবনমান উন্নয়নের জন্য।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: