শিরোনাম

South east bank ad

৭৩ লক্ষ টাকা মূল্যের কারেন্ট জাল জব্দ

 প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মো. রাকিব হোসাইন রনি, (লক্ষ্মীপুর) :

লক্ষ্মীপুরের রায়পুরে মেঘনায় অভিযান চালিয়ে ২ লাখ ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করেছে কোস্টগার্ড। যার আনুমানিক বর্তমান বাজার মূল্য ৭৩ লক্ষ ৫০ হাজার টাকা। এসময় আরো উদ্ধার করা হয় ৫০ কেজি মা ইলিশ। তবে পূর্বেই অভিযানের সংবাদ পেয়ে অন্য জেলেরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি। পরে জব্দকৃত জালগুলো মেঘনারপাড়ে জনসম্মুখে আগুনে পুড়িয়ে ফেলা হয়। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তবে, নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জেলে অভিযোগ করে জানান, অসাধু জেলেরা রাতে মেঘনায় কোষ্টগার্ডের সাথে আঁতাত করে ইলিশের জাটকা ও অন্য মাছ ধরছেন।

কোস্টগার্ড সূত্রে জানা যায়, রায়পুর উপজেলার মেঘনা নদীতে গোপন সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। এসময় সাজু মোল্লার ঘাট, আলতাফ মাস্টার ঘাট, সমিতি বাজার, বেঁড়িবাাঁধ ও কাটাখাল এলাকায় মা ইলিশ রক্ষা অভিযান পরিচালনা করে নদীতে জাল ফেলা অবস্থায় ২ লাখ ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ৫০ কেজি মা ইলিশ আটক করা হয়।

এ অভিযানে রায়পুরের দায়িত্বপ্রাপ্ত কোস্টগার্ড ও উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান উপস্থিত ছিলেন।

তারা বলেন, জব্দকৃত অবৈধ কারেন্ট জাল জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং আটককৃত ইলিশ মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। উপকূলীয় ও নদী এলাকায় মৎস্য অভয়াশ্রমগুলোতে ইলিশের প্রজনন ক্ষেত্র সংরক্ষণের লক্ষে কোস্টগার্ড ও মৎস বিভােেগর অভিযান অব্যাহত থাকবে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: