শিরোনাম

South east bank ad

নজরুল উৎসব শুরু ১১ মার্চ

 প্রকাশ: ০৫ মার্চ ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

স্বাধীনতার ৫০ বছরপূর্তি উপলক্ষে দুই দিনব্যাপী নজরুল উৎসবের উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী ১১ ও ১২ মার্চ গুলশান সোসাইটি লেক পার্কে বাংলাদেশ নজরুলসংগীত সংস্থা ও অরুণরঞ্জনীর যৌথ উদ্যোগে এবং গুলশান সোসাইটির সহযোগিতায় এ উৎসব উদযাপন করা হবে।

এতে দুই বাংলার শিল্পীদের নিয়ে ১২৫টি স্বল্প প্রচলিত নজরুলসংগীতের মোড়ক উন্মোচন এবং নজরুলসংগীত কোষের (অনলাইন) উদ্বোধন করা হবে।

গত (৩ মার্চ) বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উৎসবের আহ্বায়ক খায়রুল আনাম শাকিল জানান, বাংলাদেশ ও ভারতের খ্যাতিমান এবং উদীয়মান শতাধিক শিল্পী সংগীত, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করবেন।

অনুষ্ঠানে ভারতীয় শিল্পীদের মধ্যে থাকবেন শ্রীকান্ত আচার্য, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়, মনোময় ভট্টাচার্য, জয়তী চট্টোপাধ্যায় ও সুস্মিতা গোস্বামী।

বাংলাদেশের শিল্পীদের মধ্যে থাকবেন শাহীন সামাদ, ইয়াকুব আলী খান, খায়রুল আনাম শাকিল, ফেরদৌস আরা, সালাহউদ্দিন আহমেদ, নাশিদ কামাল, ইয়াসমীন মুশতারী, প্রিয়াঙ্কা গোপ প্রমুখ।

আবৃত্তি করবেন আসাদুজ্জামান নূর ও ডালিয়া আহমেদ। নৃত্য পরিচালনায় থাকবেন শর্মিলা বন্দ্যোপাধ্যায়। প্রতিদিন বিকাল সাড়ে ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এ অনুষ্ঠান, যা নিমন্ত্রণপত্র সংগ্রহ সাপেক্ষে সবার জন্য উন্মুক্ত।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: