শিরোনাম

South east bank ad

সেনাবাহিনীর মিলিটারি ডেন্টাল সেন্টার ঘাটাইল ও মোমেনশাহী’র পতাকা উত্তোলন

 প্রকাশ: ১৭ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

স্টাফ রিপোটার্স :

বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি ডেন্টাল সেন্টার ঘাটাইল এবং মিলিটারি ডেন্টাল সেন্টার মোমেনশাহী এর পতাকা উত্তোলন অনুষ্ঠান আজ রবিবার (১৭-১০-২০২১) শহীদ সালাহউদ্দিন সেনা নিবাসে অনুষ্ঠিত হয়। জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি), ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, ঘাটাইল এরিয়া মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন, এডব্লিউসি, পিএসসি প্যারেডে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অভিবাদন গ্রহণ করেন। এসময় আর্মি ডেন্টাল কোরের একটি চৌকষ দল তাঁকে ‘গার্ড অব অনার’ প্রদান করে। পরেজিওসি, ১৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, ঘাটাইল এরিয়া আনুষ্ঠানিক ভাবে মিলিটারি ডেন্টাল সেন্টার ঘাটাইল এবং মিলিটারি ডেন্টাল সেন্টার মোমেনশাহী এর পতাকা উত্তোলন করেন।

পতাকা উত্তোলন শেষে প্রধান অতিথি তাঁর দিকনির্দেশনামূলক বক্তব্যের শুরুতেই শ্রদ্ধাভরে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ কেযার নেতৃত্বে অর্জিত হয়েছিল আমাদের মহান স্বাধীনতা। একই সাথে তিনি স্মরণ করেন ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সকল বীর মুক্তিযোদ্ধাদের। তিনি দেশমাতৃকার সেবায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারে মিলিটারি ডেন্টাল কোর’ কেসদা প্রস্তুত থাকার পাশাপাশি পেশাদারিত্বে ঈপ্সিতমান অর্জনের মাধ্যমে উন্নত মানের চিকিৎসা সেবা প্রদানের আহ্বান জানান।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐকান্তিক চেষ্টায় এবং দিক নির্দেশনায় ১৯৭২ সালে সদ্য স্বাধীন বাংলাদেশে ০৪ জন ডেন্টাল সার্জনের সমন্বয়ে আর্মি ডেন্টাল কোরের যাত্রা শুরু হয়। পরবর্তীতে বর্তমান সরকারের আমলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র নেতৃত্বে আধুনিকায়নের অংশ হিসেবে বিভিন্ন সেনানিবাসে মিলিটারি ডেন্টাল সেন্টার প্রতিষ্ঠার মাধ্যমে স্বতন্ত্র ভাবে আর্মি ডেন্টাল কোরের নবযাত্রা শুরু হয়।

এরই ধারাবাহিকতায় অনুষ্ঠিত হলো মিলিটারি ডেন্টাল সেন্টার, ঘাটাইল এবং মিলিটারি ডেন্টাল সেন্টার মোমেনশাহী এর পতাকা উত্তোলন অনুষ্ঠান।

অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও বিভিন্ন পদবীর সেনাসদস্যগণ উপস্থিত ছিলেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: