South east bank ad

১০০০ চার মেরে রেকর্ড গড়লেন ধাওয়ান

 প্রকাশ: ১০ এপ্রিল ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   স্পোর্টস

১০০০ চার মেরে রেকর্ড গড়লেন ধাওয়ান

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

রোমাঞ্চকরভাবে শুরু হয়েছে এ বছরের আইপিএল। আইপিএলের ১৬তম ম্যাচে পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে পরাজিত করেছে গুজরাট টাইটান্স। কিন্তু এই ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন এক ইতিহাস গড়েছেন পাঞ্জাব কিংসের ওপেনার শিখর ধাওয়ান।

প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়োন্টি ফরমেটে এক হাজার চার মারার রেকর্ড করলেন তিনি। বিশ্বের পঞ্চম ব্যাটসম্যান হিসেবে এই রেকর্ড গড়লেন তিনি।

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এই তালিকায় ধাওয়ানের পর রয়েছেন বিরাট কোহলী (৯১৭), রোহিত শর্মা (৮৭৫), সুরেশ রায়না (৭৭৯)। বিশ্ব ক্রিকেটে চার মারার ক্ষেত্রে ধাওয়ানের আগে রয়েছেন ক্রিস গেল (১১৩২), অ্যালেক্স হ্যালস (১০৫৪), ডেভিড ওয়ার্নার (১০০৫) ও অ্যারন ফিঞ্চ (১০০৪)।

গত শুক্রবার গুজরাট টাইটান্সের বিপক্ষে ৩০ বলে করেন ৩৫ রান করেন শিখর ধাওয়ান। এর মধ্যে ছিল চারটি চার। আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ধাওয়ান। তিনি আইপিএলে ১৯৬ ম্যাচে ৫৯১১ রান করেছেন, যার মধ্যে দুটি সেঞ্চুরিও রয়েছে।

আইপিএল মেগা নিলামে শিখর ধাওয়ান দলে অন্তর্ভুক্ত করে পাঞ্জাব কিংস। ভারতীয় দলের নিয়মিত নন তিনি। তবে আইপিএলে ভালো পারফর্ম করে টিম ইন্ডিয়ায় ফিরতে চান।

BBS cable ad

স্পোর্টস এর আরও খবর: