শিরোনাম

South east bank ad

পল্লীস্বাস্থ্য মেডিটেক ইনিস্টিউট তৃণমূল স্বাস্থ্য সেবায় অনন্য শিক্ষা প্রতিষ্ঠান।

 প্রকাশ: ২২ নভেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

সাব্বির হোসেন সাইফুল, (মানিকগঞ্জ):

প্রায় দু-দশক যাবত মানিকগঞ্জ জেলা সহ পার্শবর্তী অঞ্চল সমুহে তৃণমূলে স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার ক্ষেত্রে অনন্য ভুমিকা পালন করে আসছে পল্লীস্বাস্থ্য মেডিটেক ইনিস্টিউট।

জানা গেছে, প্রায় বিশ বছর আগে একটি ভাড়া বাড়িতে শুরু করে এ প্রতিষ্ঠানটি আজ সূদৃশ্য মনোরম নিজস্ব ভবনে বিশাল পরিসরে অত্যন্ত সূনামের সাথে এগিয়ে চলছে। যার প্রতিষ্টাতা মানিকগঞ্জ জেলা পরিষদের সদস্য ডাঃ এম মাইনুল ইসলাম। বর্তমানে প্রতিষ্ঠানটি সরকারের জয়েন্ট স্টক কোম্পানির নিবন্ধিত একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি।

ইতিমধ্যে এখান থেকে পড়াশুনা করে বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ, বাংলাদেশ নার্সিং কাউন্সিল, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধিন বিভিন্ন কোর্সের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ল্যাব টেকনোলজিস্ট হিসেবে প্রায় ৫০০জন, নার্স হিসেবে প্রায় ৫০০জন, এবং পল্লী চিকিৎসক হিসেবে প্রায় ১০০০ জন ব্যক্তি তাদের কর্মসংস্থান সৃষ্টি করতে পেরেছে। ফলে গোটা মানিকগঞ্জ জেলা সহ পার্শ্ববর্তী ধামরাই, আশুলিয়া, সাভার, নবাবগঞ্জ, দোহার, এবং দঃ- টাঙ্গাইল এলাকার প্রত্যন্ত অঞ্চলে মানুষ হাতের কাছে চিকিৎসা সেবা পাচ্ছে। এছাড়াও জেনারেল হসপিটাল সার্ভিসতো রয়েছে।

এসব বিষয় নিয়ে প্রখ্যাত ফিজিওথেরাপিস্ট ডাঃ এম মাইনুল ইসলাম বলেন, আমি বাল্যকাল হতেই মানুষের সেবায় কাছাকাছি থাকতে পছন্দ করি, মানুষের মৌলিক স্বাস্থ্য সেবায় অনেক জটিলতা লক্ষ্য করেই অনেক সংগ্রাম করে এই প্রতিষ্ঠান করেছি যাতে জনগণের দৌড়গোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছাতে পারি।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: