শিরোনাম

South east bank ad

নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মমেকহা’য় চিকিৎসা নিতে এসে মারধরের শিকার

 প্রকাশ: ২১ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

মোঃ নজরুল ইসলাম, (ময়মনসিংহ) :

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসা নিতে এসে দুই আনসার সদস্যের হাতে মারধরের শিকার হয়েছেন ঐশ্বর্য সরকার নামে এক শিক্ষার্থী। তিনি ময়মনসিংহের ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের ছাত্র। এ দিকে মমেক হাসপাতালে প্রতিদিনই অসংখ্য আনসার সদস্যদের দ্বারা চিকিৎসা নিতে আসা রোগী ও তার স্বজনরা নানান ধরণের হয়রানির শিকার হচ্ছে বলে অভিযোগ রয়েছে। দূর-দূরান্ত থেকে আসা ওইসব রোগী ও তার স্বজনরা তা অসহায়রে মত আনসারদের অথ্যাচার মূখবুঝে সহ্য করে যাচ্ছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরের দিকে হাসপাতালের বহির্বিভাগে ঘটে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর শরীফ ও মাসুদ নামে অভিযুক্ত দুই আনসার সদস্যকে হাসপাতাল থেকে প্রত্যাহার করে তদন্ত কমিটি গঠন করেছে মমেক হাসপাতাল কর্তৃপক্ষ।

ভুক্তভোগী ঐশ্বর্য সরকারের অভিযোগ, মাথাব্যথা নিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগে এসেছিলেন চিকিৎসা নিতে। এ সময় টিকিট সংগ্রহের লাইনে দাঁড়ানো নিয়ে এক ব্যক্তির সঙ্গে তার বাগবিতণ্ডা হয়।

বিষয়টি লক্ষ করে এগিয়ে এসে আনসার সদস্যরাও বিতণ্ডায় জড়িয়ে পড়েন। তাকে টেনেহিঁচড়ে নিয়ে মারধর করেন আনসার সদস্যরা। একপর্যায়ে কিলঘুষি দিয়ে মাটিতে ফেলে বন্দুক দিয়ে পেটানো হয় বলে অভিযোগ করেন তিনি।

নির্যাতনের শিকার ওই শিক্ষার্থী বলেন, চিকিৎসা নিতে এসে যেভাবে আমায় পিটিয়েছে তা সামনে থেকে কেউ না দেখলে বুঝতো না। আমার শার্ট, ব্যাগ ছিঁড়ে ফেলেছে। চশমা ভেঙে দিয়েছে। সারা শরীরে লাঠি আর বন্দুক দিয়ে পিটিয়ে জখম করেছে। আমি জড়িতদের বিচার চাই।

এ ঘটনায় জড়িত আনসার সদস্যদের চাকুরিচ্যুত, সুষ্ঠু বিচারসহ তিন দফা দাবি জানিয়েছেন প্রক্টরিয়াল বডির সদস্যরা। সহকারী প্রক্টর আসাদুজ্জামান নিউটন বলেন, আমরা ভিডিও ফুটেজে দেখেছি আমাদের শিক্ষার্থীর গায়ে বন্দুক ও লাঠি দিয়ে আঘাত করা হয়েছে। বিষয়টি যখন আমরা জানতে পারি তখন সাথে সাথেই মেডিকেলে ছুটে আসি। এখানে পরিচালকসহ অন্যদের সঙ্গে আমরা বৈঠকে বসি। বৈঠকে আমাদের ছাত্রের ব্যবস্থা করা, অভিযুক্তদের চাকরি থেকে বহিষ্কারসহ সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছি আমরা।

হাসপাতালের উপ-পরিচালক ডা. ওয়ায়েজউদ্দীন ফরাজি বলেন, মারধরের কথা স্বীকার করায় দুই আনসার সদস্যকে প্রত্যাহারের পাশাপাশি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। সেই শিক্ষার্থীকে সংশ্লিষ্ট বিভাগে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: