‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন কুমিল্লার সূচনা

‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ পুরস্কার পেলেন স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ডা. তাহসিন বাহার সূচনা।

‘নাইস আইটি অ্যান্ড সলুশ্যন’ প্রতিষ্ঠানের পরিচালক সূচনা কুমিল্লা সদর আসনের এমপি ও বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দীন বাহারের বড় মেয়ে।

সূচনা শুক্রবার থাইল্যান্ডের ব্যাংককে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট আয়োজিত ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিট-২০২২’ এ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২২’ গ্রহণ করেন। বিশ্বের ১০০ দেশের সমন্বয়ে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট গঠিত।

এবার সামিটে অংশ নেয় বিশ্বের ৩৩ দেশ। সূচনা ইমার্জিং লিডারশিপ অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে সম্মাননা স্মারক গ্রহণ করেন৷

তরুণ-তরুণীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা, তাদের ক্ষমতায়ন, তারুণ্যকে সঙ্গে নিয়ে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অবদান রাখায় গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট সূচনাকে এ পুরস্কার ভূষিত করেছে।

পুরস্কার গ্রহণের সময় সূচনা বলেন, ‘বাংলাদেশের তরুণদের উদ্যোক্তা হিসেবে কাজ করার জন্য আরও সুযোগ-সুবিধা বাড়াতে হবে। তাহলে তরুণ উদ্যোক্তারা দেশের সম্মান বৃদ্ধি করতে পারবে। তরুণ তৃণমূল উদ্যোক্তাদের জন্য আমরা যে প্লাটফর্ম তৈরি করেছি তার বিস্তৃতি আরও বাড়ানো হবে।

‘শিগগিরই তরুণদের কাজের ক্ষেত্র আরও বৃহৎ পরিসরে করার প্ল্যান রয়েছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে যুগোপযোগী কর্মে আরও ভালোভাবে এদের প্রশিক্ষিত করারও পরিকল্পনা রয়েছে।’

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে থাইল্যান্ডের শিক্ষা উপমন্ত্রী কালায়া সফনপানিচ, ইউনাইটেড পিস কিপার্স ফেডারেল কাউন্সিলের প্রেসিডেন্ট আফিনিতা চাই চানা ও ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের সভাপতি মুনা চৌধুরী উপস্থিত ছিলেন।