বর্ণাঢ্য আয়োজনে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপিত

ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে উদযাপিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জ্যেষ্ঠ পুত্র মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী।


বাংলাদেশের আধুনিক ক্রীড়া ও সংস্কৃতি আন্দোলনের পথিকৃৎ ক্ষণজন্মা প্রতিভা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মদিন উদযাপন উপলক্ষে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার সকাল ৮ টায় অম্বিকা ময়দানে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এর আগে বীরমুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ও তার পরিবারের স্মরণে ১ মিনিট দাড়িয়ে নীরবতা পালন করে কর্মসূচীর শুরু হয়।


বেলা সাড়ে ১০ টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জীবন ও কর্ম বিষয়ে আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন প্রধান অতিথি ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, জেলা আওয়ামীলীগের সভাপতি শামিম হক, সাধারন সম্পাদক মোঃইসতিয়াক আরিফ, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, বীর মুক্তিযোদ্ধা আবুল ফয়েজ, নারী নেত্রী ঝর্না হাসান সহ সরকারি বিভিন্ন দপ্তরের কমকর্তা, আওয়ামীলীগসহ সামাজিক সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।


দিনটি উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে জেলা প্রশাসনের উদ্যোগে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জীবনীর উপর শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রবন্ধ-রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্গন প্রতিযোগিতা, আলোকচিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শণী, জেলাব্যাপী চারাগাছ বিতরণ কর্মসূচি উদযাপিত হয়। এছাড়া শহরের গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার ও ফেস্টুন প্রদর্শন করা হয়। বিকেলে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে শেখ জামাল স্টেডিয়ামে ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।