বাংলাদেশ বিমান বাহিনীর নির্বাচনী পর্ষদ-২০২২ এর শুভ উদ্বোধন

ঢাকা, ২৪ জুলাইঃ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার (২৪-০৭-২০২২) ভিডিও টেলিকনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনীর নির্বাচনী পর্ষদ-২০২২ এর শুভ উদ্বোধন করেন। উক্ত পর্ষদের উদ্বোধনী অনুষ্ঠান বিমান বাহিনী সদর দপ্তরে অনুষ্ঠিত হয়। এই পর্ষদের মাধ্যমে বিমান বাহিনীর এয়ার কমডোর, গ্রুপ ক্যাপ্টেন এবং উইং কমান্ডার পদে যোগ্য প্রার্থীদের পদোন্নতির ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। উল্লেখ্য যে, সর্বোচ্চ নীতি-নির্ধারণী পর্যায়ের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত এ পর্ষদের মাধ্যমে বিমান বাহিনীর ভবিষ্যত নেতৃত্বের জন্য মেধাবী, যোগ্য ও দক্ষ কর্মকর্তাগণ সরকারের অনুমোদন সাপেক্ষে পদোন্নতি পাবেন।

নির্বাচনী পর্ষদ উদ্বোধনকালে মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও টেলিকনফারেন্সের মাধ্যমে উপস্থিত ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশ্যে তার দিকনির্দেশনামূলক মূল্যবান বক্তব্য প্রদান করেন। জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশ বিমান বাহিনী যেন তার ভাবমূর্তি উজ্জ্বল রাখতে পারে, সেই লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী দক্ষ এবং গ্রহণযোগ্য নেতৃত্ব নির্বাচন করতে উপদেশ দেন। তিনি পদোন্নতির ক্ষেত্রে কর্মকর্তাদের উচ্চ নৈতিক মনোবল, শৃঙ্খলা, পেশাগত দক্ষতা, যোগ্যতা, সুযোগ্য নেতৃত্ব এবং তার ব্যবহারিক প্রয়োগে সাফল্যর উপর গুরুত্বারোপ করেন। এই পর্ষদে পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণ ভবিষ্যতে তাদের সুযোগ্য নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনীকে দেশমাতৃকার সেবায় আরও ভালভাবে সম্পৃক্ত করবেন বলে তিনি আশা ব্যক্ত করেন।

এরপর বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতে তিনি পরম শ্রদ্ধাভরে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। তিনি বলেন, বর্তমান সরকার কর্তৃক প্রণীত ফোর্সেস গোল-২০৩০ এর আওতায় সংযোজিত হচ্ছে নতুন নতুন ঘাঁটি, ইউনিট এবং সম্প্রসারিত হচ্ছে অবকাঠামোগত সুবিধাদি, বৃদ্ধি পাচ্ছে জনবল কাঠামো। বিমান বাহিনী প্রধান আশ^স্ত করেন যে, বিমান বাহিনী নির্বাচনী পর্ষদের কার্যক্রম মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুযায়ী পরিচালিত হবে। পদোন্নতির ক্ষেত্রে কর্মকর্তাদের মেধা, মাঠপর্যায়ে উল্লেখযোগ্য অবদান এবং বাস্তবসম্মত পেশাদারিত্বের পাশাপাশি দেশপ্রেমকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে। নির্বাচনী পর্ষদে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণ, বিভিন্ন ঘাঁটির এয়ার অধিনায়কগণ এবং অন্যান্য এয়ার অফিসারগণ উপস্থিত ছিলেন। উক্ত নির্বাচনী পর্ষদ-২০২২ আগামী বুধবার (২৭-০৭-২০২২) সমাপ্ত হবে।