শিরোনাম

South east bank ad

আরিফ কাদরী; দেশের ব্যাংকিং জগতের অন্যতম সেরা কর্মকর্তা হিসেবে বিবেচিত

 প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বিশেষ প্রতিবেদক

আরিফ কাদরী একজন কঠোর পরিশ্রমী, নিষ্ঠাবান, সৎ, দক্ষ, সফল এবং মেধাবী ব্যাংক কর্মকর্তা। তিনি একজন অহংকার এবং অহমিকামুক্ত, সরল এবং সজ্জন ব্যক্তি। সম্প্রতি তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। ব্যবস্থাপনা পরিচালক হিসাবে দায়িত্ব গ্রহণের আগে আরিফ কাদরী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসাবে কর্মরত ছিলেন।

আরিফ কাদরী ১৯৮৪ সালে আরব বাংলাদেশ ব্যাংকে যোগদানের মাধ্যমে তার পেশাগত জীবনের সূচনা করেন এবং সেখানে সিনিয়র ভাইস প্রেসিডেন্টের পদমর্যাদা ও পদে অধিষ্ঠিত থাকাকালীন ফেব্রুয়ারি, ২০০৩ পর্যন্ত বিভিন্ন নেতৃত্বের ভূমিকায় কাজ করেন।

তিনি আরব বাংলাদেশ ব্যাংক, আল-বারাকা ব্যাংক, ওয়ান ব্যাংক, মেঘনা ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংকে মানব সম্পদ বিভাগ প্রধান, ক্যামেলকো, চিফ রিস্ক অফিসার, হেড অব ইন্টারনাল কন্ট্রোল ও কমপ্লায়েন্স বিভাগ প্রধান, চিফ অপারেটিং অফিসার প্রভৃতিসহ ব্যাংকের বিভিন্ন ব্যবস্থাপনা পর্যায়ে সুনাম ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

৩৭ বছরের ব্যাংকিং অভিজ্ঞতালদ্ধ কাদরী ১৯৮৪ সালে পেশাগত জীবনের সূচনা করেন। তিনি বিভিন্ন ব্যাংকে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি আইআইডিএফসির পর্ষদ পরিচালক, বাংলাদেশ অ্যাসোশিয়েশন অব ব্যাংকার্সের সেক্রেটারি জেনারেল, ইউসিবি এসেট ম্যানেজমেন্ট লিমিটেডের চেয়ারম্যান হিসাবে দায়িত্বরত রয়েছেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতিতে সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। আরিফ কাদরী দেশে-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেছেন।

বিশিষ্ট ব্যাংকার আরিফ কাদরী ২০১৫ সালের ১৩ অক্টোবর ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর পদে যোগদান করেন। ইউসিবিতে যোগদানের আগে তিনি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ অপারেটিং অফিসার ছিলেন।

আরিফ কাদরী IIDFC (নন ব্যাঙ্কিং ফিনান্সিয়াল) বোর্ডে একজন পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স, বাংলাদেশ লিমিটেডের (এবিবি) মহাসচিবও ছিলেন।

আরিফ কাদরী বাংলাদেশের ব্যাংকিং জগতে অন্যতম সেরা কর্মকর্তা হিসেবে বিবেচিত। তিনি সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজ ও রাষ্ট্রকে বিভিন্ন সেবা দিয়ে থাকেন। মানুষের প্রতি দায়বদ্ধতা নিয়ে কাজ করেন তিনি। মানুষের জীবনকে উন্নত করতে হলে দায়িত্বশীল ব্যাংকিং-এর প্রয়োজন। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) সর্বদা দায়িত্বশীল ব্যাংকিং করে থাকে। গ্রাহকদের আশা-আকাঙ্ক্ষা নিয়েই এগিয়ে যাচ্ছে ইউসিবি। আশা করা যায় ব্যবস্থাপনা পরিচালক আরিফ কাদরী ব্যাংকটিকে আরও মর্যাদার জায়গায় নিয়ে যাবেন।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: