শিরোনাম

South east bank ad

কক্সবাজারের শামলাপুর পয়েন্টে ভেসে এলো ৩০ ফুট দৈর্ঘ্য ও ১০ ফুট প্রস্থের মৃত তিমি

 প্রকাশ: ২৮ অগাস্ট ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

কক্সবাজারের টেকনাফে আবারও ভেসে এসেছে মৃত তিমি। গতকাল শুক্রবার ২৭ আগস্ট উপজেলার উখিয়া মনখালী-টেকনাফ শামলাপুর পয়েন্টে মৃত তিমিটি ভেসে আসে।


স্থানীয় লোকজন জানান, সৈকতে মৃত তিমি পড়ে থাকতে দেখে বিকেলে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেন জালাল উদ্দিন চৌধুরী নামের এক পরিবেশকর্মী। পরে রাত ১০টার দিকে ঘটনাস্থলে ছুটে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শওকত আলী, সিনিয়র মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেনসহ প্রশাসনের একটি টিম। চারপাশে দুর্গন্ধ ছড়িয়ে পড়ায় রাতেই মৃত তিমিটি দ্রুত পুঁতে ফেলা হয়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শওকত আলী বলেন, মৃত তিমিটি ৩০ ফুট দৈর্ঘ্য ও ১০ ফুট প্রস্থ। কয়েকদিন আগে এটি মারা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।


এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, মৃত তিমির দেহের কিছু অংশ সংগ্রহ করা হয়েছে। যা পরীক্ষা-নিরীক্ষা কাজের ব্যবহার করা হবে।


এর আগে কক্সবাজার সমুদ্র সৈকতের হিমছড়ি পয়েন্টে সাগরের পানিতে ৯ এপ্রিল শুক্রবার ভেসে আসে একটি বড় মৃত তিমি। ৯ এপ্রিল ১২ টার দিকে স্থানীয় লোকজন সাগরের পানিতে ভাসমান অবস্থায় দেখতে পায়। তিমিটির পেছনের দিকের অংশে বড় ধরনের ক্ষত ছিল। এবং কক্সবাজার সমুদ্র সৈকতের মেরিন ড্রাইভসংলগ্ন হিমছড়ি পয়েন্টে ১০ এপ্রিল শনিবার ভেসে ওঠে আরও একটি বিশালাকার আকৃতির মৃত তিমি।


এ তিমিটিও মরা-পচা অবস্থায় দেখতে পায় স্থানীয় বাসিন্দারা। তিমিটি আনুমানিক সাত বছর বয়সী এবং ৪২ ফুট দীর্ঘ পাঁচ ফুট প্রস্থ হবে বলে ধারণা করে স্থানীয় জেলেরা। পরে তা মাটিতে পুঁতে ফেলা হয়।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: