শিরোনাম

South east bank ad

কুমিল্লায় ট্রেন ও পিকআপ সংঘর্ষের দীর্ঘ ৭ ঘণ্টা পরে যোগাযোগ স্বাভাবিক

 প্রকাশ: ২৯ অগাস্ট ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

কুমিল্লায় চট্টগ্রাম অভিমুখী মহানগর যাত্রীবাহী ট্রেন ও পিকআপ ট্রাকের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মিনিপিকআপের সঙ্গে ধাক্কা লেগে ট্রেনের মাঝামাঝি একটি বগি লাইনচ্যুত হয়ে যায়। ফলে গতকাল শনিবার ২৮ আগস্ট রাত ২টা থেকে ঢাকা-চট্রগ্রাম-সিলেট রুটে ট্রেন যোগাযোগ বন্ধ থাকে।

গতকাল শনিবার ২৮ আগস্ট রাত ২ টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড রেল ওভার পাসের নীচে রেলগেইটে এ দুর্ঘটনা ঘটে।

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইসমাইল হোসেন সিরাজী জানান, দুঘর্টনায় তেমন কোন হতাহত হয়নি। ২ জন সামান্য আহত হলেও প্রাথমিক চিকিৎসা শেষে তারা এখন সুস্থ।

এদিকে, উদ্ধার কাজে আসা কুমিল্লা রেলওয়ে পথ বিভাগের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী লিয়াকত আলী মজুমদার জানান, দুঘর্টনা কবলিত ট্রেনটির মাঝের ৩টি বগি রেখে সামনের ৭টি বগি লাকসাম জংশনে এবং বাকী ৭টি কুমিল্লা রেলওয়ে স্টেশনে নেওয়া হয়। লাকসাম জংশন থেকে রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করে।

রেলসূত্র জানায়, এ দুঘর্টনার কারণে ঢাকা, সিলেট ও ময়মনসিংহ হতে চট্টগ্রাম অভিমুখী বেশ কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে।

কুমিল্লায় ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় দীর্ঘ ৭ ঘণ্টা বন্ধ থাকার পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়। আজ রোববার ২৯ আগস্ট সকাল ৯টার দিকে লাইনচ্যুত হওয়া বগিটি সরিয়ে নিলে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

কুমিল্লা রেলওয়ে স্টেশন মাস্টার শফিকুর রহমান ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ট্রেন লাইনচ্যুতের ঘটনায় কুমিল্লা স্টেশনে সিলেটে থেকে ছেড়ে চট্টগ্রামগামী উদায়ন এক্সপ্রেস ও ঢাকা থেকে ছেড়ে আসা তূর্ণা নিশিতা এক্সপ্রেস আটকা পড়ে। ৭ ঘণ্টার পর রেল যোগাযোগ স্বাভাবিক হলে এগুলো ছেড়ে যায়।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: