শিরোনাম

South east bank ad

ঢাবি ভর্তি পরীক্ষায় কোনো নেতিবাচক খবর নেই : উপাচার্য

 প্রকাশ: ০৯ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় কোনো নেতিবাচক খবর নেই বলে দাবি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
আজ শনিবার ৯ অক্টোবর বেলা সাড়ে ১১টার দিকে ঢাবির চারুকলা অনুষদের দুটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য এ দাবি করেন।

উপাচার্য বলেন, এখনো পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় কোনো নেতিবাচক খবর নেই। এমন খবর থাকলে আপনাদের (সাংবাদিক) মাধ্যমেই আমরা সবার প্রথমে জানতে পারি। একটি গ্রহণযোগ্য পরীক্ষা আয়োজনের জন্য আনুষঙ্গিক উপাদান হিসেবে আপনাদের ভূমিকা অন্যতম। আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থা, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের আমাদের সহকর্মীবৃন্দ, উপাচার্যবৃন্দ এবং ডিনবৃন্দও আমাদের আন্তরিকতার সাথে সহযোগিতা করেছেন। ফলশ্রুতিতে সম্মিলিত আন্তরিক প্রয়াসের ফলে কোথাও কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি।

তিনি বলেন, প্রশ্নের গুণগতমান নিয়ে শিক্ষার্থীরা ইতিবাচক মনোভাব পোষণ করেছে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষা ব্যবস্থাপনার বিষয়টি প্রতিপালিত হয়েছে। সবকিছু মিলে সার্বিকভাবে সুন্দর ব্যবস্থাপনার মধ্য দিয়ে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। একটি গ্রহণযোগ্য, বিশ্বস্ত এবং সর্বমহলে প্রশংসিত পরীক্ষা আয়োজনের জন্য এভাবে সকলের সদয় সহযোগিতা প্রয়োজন।

উপাচার্য বলেন, এ বছর আমরা প্রথমবারের মতো ক্যাম্পাসের বাইরেও দেশের বিভাগীয় ৭টি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা নিচ্ছি। এটি আমাদের জন্য চ্যালেঞ্জ হলেও গ্রহণযোগ্য, ভালো একটি পরীক্ষার জন্য যে অনুকূল পরিবেশ এবং প্রস্তুতি থাকতে হয় সবগুলোই এখানে উপস্থিত আছে। পরীক্ষাগুলো অত্যন্ত সুন্দর ও শৃঙ্খলার সাথে অনুষ্ঠিত হচ্ছে। কোনো ধরনের অনিয়মের সুযোগ নেই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতকের চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ অনুষ্ঠিত হয়। এবারের ‘চ’ ইউনিটে মোট আবেদনকারীর সংখ্যা ১৫ হাজার ৪৯৬ জন। আর মোট আসন সংখ্যা ১৩৫টি। সেক্ষেত্রে এ ইউনিটে প্রতি আসনের বিপরীতে লড়েছেন ১১৪ জন।

উল্লেখ্য, আগামী ২২ অক্টোবর ব্যবসায় শিক্ষা অনুষদ (গ ইউনিট), ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদের (ঘ ইউনিট) পরীক্ষার মাধ্যমে শেষ হবে এবারের ঢাবির ভর্তি পরীক্ষা।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: