শিরোনাম

South east bank ad

তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে: প্রধানমন্ত্রী

 প্রকাশ: ১৮ জানুয়ারী ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   বিশেষ সংবাদ

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে হলে তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে বলে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেলা প্রশাসকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র দূরীকরণ এবং তাদের স্বাবলম্বী করার জন্য আমাদের যে ব্যাপক পল্লী উন্নয়ন কাজ হাতে নিয়েছি, সেগুলোকে আমরা সব থেকে বেশি প্রাধান্য দিচ্ছি। কারণ দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে হলে আমাদের তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে।”

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল ১০টার পর জেলা প্রশাসকদের সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, “আপনারা জেলা প্রশাসকবৃন্দ কাজ করেন মাঠ পর্যায়ে এবং প্রত্যেকটি জেলার দায়িত্ব আপনাদের।”

তিনি বলেন, “ওমিক্রন মোকাবিলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। জনসাধারণকে স্বাস্থ্যবিধি ও বিধিনিষেধ মানাতে জেলা প্রশাসনকে আরও কার্যকর ভূমিকা নিতে হবে। সংক্রমণের হার যেন না বাড়ে সেজন্য জেলা প্রশাসকদের ব্যবস্থা নিতে হবে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “করোনার নতুন ভ্যারিয়েন্ট দ্রুত ছড়াচ্ছে। সংক্রমণের হার যেন না বাড়ে। সেজন্য জেলা প্রশাসকদের কাজ করতে হবে।”

দক্ষ ও সেবামুখী প্রশাসন গড়ে তুলতে সরকার বদ্ধ পরিকর জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “মাঠ পর্যায়ে দুর্নীতি প্রতিরোধে জেলা প্রশাসকদের আরও কার্যকরী ভূমিকা রাখতে হবে। করোনাকালেও আমাদের অর্থনীর সূচকে ঈর্ষনীয় উন্নতি হয়েছে। তৃণমূলের মানুষের জীবন যাত্রার মান উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়ে কাজ করছে। উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়িত হলে দেশের মানুষের আর্থসামাজিক অবস্থার আরও উন্নতি হবে।”

BBS cable ad

বিশেষ সংবাদ এর আরও খবর: