South east bank ad

বিপিডিবি ও সিওসি ট্রাস্টের মধ্যে সমঝোতা স্মারক সই

 প্রকাশ: ২৫ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   অটোমোবাইল

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে (বিপিডিবি) ও কমিউনিটি অনকোলজি সেন্টার (সিওসি) ট্রাস্টের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

গতকাল রোববার বিপিডিবির প্রধান কার্যালয় বিদ্যুৎ ভবনে সমঝোতা স্মারকটি সই হয়। এর মাধ্যমে উদ্বোধন করা হয় বিপিডিবি কমিউনিটি অনকোলজি ক্লিনিকের।

আয়োজকরা জানান, প্রতি সোমবার বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিদ্যুৎ ভবন ও বিপিডিবির বিভিন্ন আঞ্চলিক কার্যালয়ের চিকিৎসকদের সহায়তায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ক্যানসার প্রতিরোধ, নির্ণয় ও চিকিৎসা বিষয়ে পরামর্শ দেওয়া হবে। এতে পরামর্শক হিসেবে থাকবে কমিউনিটি অনকোলজি সেন্টার ট্রাস্টের বিশেষজ্ঞ চিকিৎসক দল।

তারা আরও জানান, বিপিডিবির কর্মকর্তা, কর্মচারী ও স্বজনদের জন্য ক্যানসারের বিভিন্ন বিষয়ে আলোচনা ও প্রশিক্ষণ আয়োজনে কারিগরি সহায়তা দেবে সিওসি ট্রাস্ট। অলাভজনক সেবামূলক প্রতিষ্ঠান হিসাবে কোনো ফি, সার্ভিস চার্জ ছাড়াই এ সেবা দেবে সিওসি ট্রাস্ট।

বিপিডিবি কমিউনিটি অনকোলজি ক্লিনিকের উদ্বোধন শেষে স্তনক্যানসার বিষয়ে প্রশিক্ষণ ও কমিউনিটি অনকোলজি সেন্টারের সহযোগিতায় স্ক্রিনিংয়ে অংশ নেন ৫০ জন নারী কর্মী।

বিপিডিবির সদস্য (প্রশাসন) সৈয়দ কুতুবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান উপস্থিত ছিলেন বিপিডিবির চেয়ারম্যান প্রকৌশলী বেলায়েত হোসেন, সিওসি ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক সাবেরা খাতুন, জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউটের ক্যানসার এপিডেমিওলোজি বিভাগের প্রধান ডা. মো. হাবিবুল্লাহ তালুকদার রাসকিন, ট্রাস্টের সম্পাদক ও প্রধান নির্বাহী মোসাররত সৌরভ, বিপিডিবির প্রশিক্ষক জাকিয়া নাজনিন পান্না, সিওসির সম্পাদক ও প্রধান নির্বাহী মোসাররত সৌরভ প্রমুখ।

BBS cable ad

অটোমোবাইল এর আরও খবর: