শিরোনাম

South east bank ad

মৌলভীবাজারে ১ ঘন্টার জন্য ইউএনও হিসেবে প্রতীকী দায়িত্ব পালন করলো আইরিন

 প্রকাশ: ১১ অক্টোবর ২০২১, ১২:০০ পূর্বাহ্ন   |   জেলা প্রশাসক

মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে প্রতীকী দায়িত্ব পালন করলো হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী মোবাশ্বিরা সরকার আইরিন। যেসব পদে নারীর অংশগ্রহন কম সে সব পদে কন্যাশিশুদেরকে আগ্রহী করে তোলার লক্ষ্যে বিশ্বব্যাপী গার্লস টেকওভার কর্মসূচি নেওয়া হয়েছে। তারই অংশ হিসেবে গতকাল ১০ অক্টোবর রোববার ন্যশনাল চিল্ডেন টাস্ক ফোর্সের আয়োজনে মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা রহমান বাঁধনের পদে ১ ঘন্টার জন্য দায়িত্ব পালন করে মোবাশ্বিরা সরকার আইরিন।
কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য ন্যশনাল চিল্ডেন টাস্ক ফোর্স এই আয়োজন করে।
এ সময় উপস্থিত ছিলেন ন্যশনাল চিল্ডেন টাস্ক ফোর্স এর মৌলভীবাজার জেলার সাধারন সম্পাদক মনি রায়, ন্যশনাল চিল্ডেন টাস্ক ফোর্সের মৌলভীবাজার জেলার শিশু গবেষক তানিয়া আক্তার, ন্যশনাল চিল্ডেন টাস্ক ফোর্সের মৌলভীবাজার জেলার ভলান্টিয়ার সমরিতা পাল ঐশীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।
দেশের ৬৪ জেলার মধ্যে ৪০টি জেলায় এ কার্যক্রম চলছে। দায়িত্ব নেওয়ার পর মোবাশ্বিরা সরকার আইরিন জানান, আমি নিজেই একজন শিশু, কিন্তু আমি এত বড় একটি দায়িত্ব পেয়েছি সেজন্য গর্ববোধ করছি। শিশু নির্যাতন, বাল্য বিবাহ ও নারী নির্যাতনের মতো ঘটনা নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন আইরিন। এই দিন তার জীবনে স্মরণীয় হয়ে থাকবে বলেও তিনি জানান।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা রহমান বাঁধন বলেন, আমরা জানি যে আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যত। সুতরাং তারা যখন এরকম একটা দায়িত্বশীল পদে থেকে দায়িত্বশীল পদে অধিষ্ঠিত হওয়ার চিন্তাটা তাদের মাথায় আসে, তখন দেশের প্রতি তাদের যে কর্তব্য যেটা সে নিজে থেকে করতে চায় এবং সেই জিনিসগুলো তাদের মাথায় কাজ করে।
এ সময় তিনি আরও বলেন, আইরিনের সুন্দর চিন্তা ভবিষ্যতে সফল হোক। সে যেন অনেক বড় জায়গায় যেতে পারে এবং তার যে চিন্তা ও স্বপ্ন সেটা যেন বাস্তবে রূপ দিতে পারে সেই আশাবাদ ব্যক্ত করেন।

BBS cable ad

জেলা প্রশাসক এর আরও খবর: