শেখ কামালের জন্মদিনে মেয়র-কাউন্সিলরদের শ্রদ্ধা নিবেদন

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও ক্রীড়া সংগঠক শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র আতিকুল ইসলাম। তার সঙ্গে ছিলেন ডিএসসিসি কাউন্সিলররা।

শুক্রবার (৫ আগস্ট) সাড়ে ১০টার দিকে বনানী কবরস্থানে শেখ কামালের কবরে শ্রদ্ধা নিবেদন করেন তারা। এসময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের কর্মকর্তারও উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে মেয়র, কাউন্সিলরসহ ডিএনসিসি কর্মকর্তারা সম্মিলিতভাবে দোয়া করেন এবং শেখ কামালের আত্মার মাগফিরাত কামনা করে।

এসময় আতিকুল ইসলাম বলেন, শেখ কামাল একজন ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক ছিলেন। আজ তিনি থাকলে বাংলাদেশের ক্রীড়াঙ্গনকে আরও অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পারতেন। আজ তার জন্মদিন। এই শুভ দিনে আমরা সবাই এসেছি তার কবরে শ্রদ্ধা জানাতে, দোয়া করতে।

প্রসঙ্গত, আজ ৫ আগস্ট। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও ক্রীড়া সংগঠক শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী আজ। ১৯৪৯ সালের এ দিনে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে পরিবারের অন্য সদস্যদের সঙ্গে মাত্র ২৬ বছর বয়সে তাকেও ঘাতকরা হত্যা করে।

প্রতিবছরের মতো এবারও আওয়ামী লীগ ও তার সহযোগী এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো যথাযথ মর্যাদায় শেখ কামালের জন্মদিন পালন করবে। কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৮টায় আবাহনী ক্লাব প্রাঙ্গণে শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন এবং পৌনে ৯টায় বনানী কবরস্থানে শেখ কামালের সমাধিতে শ্রদ্ধা নিবেদন, কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া বিভিন্ন ক্রীড়া ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন যথাযথ মর্যাদায় দিবসটি পালন করতে নানাবিধ কর্মসূচি পালন করছে।