শিরোনাম

South east bank ad

ছাদ বাগান ডেঙ্গু নিয়ন্ত্রণে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে: মেয়র তাপস

 প্রকাশ: ১১ মে ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   সিটি করপোরেশন

ছাদ বাগান ডেঙ্গু নিয়ন্ত্রণে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে: মেয়র তাপস

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ফেলে রাখা ছাদ বাগান ডেঙ্গু নিয়ন্ত্রণে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।

বুধবার দুপুরে রাজধানীর ধোলাইখাল এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপে তিনি এ কথা বলেন।

শেখ ফজলে নূর তাপস বলেন, ফেলে রাখা ছাদ বাগানে পানি জমে থাকে এবং সেখানে লার্ভা জন্মায়। কিন্তু ছাদ বাগান যদি যথাযথভাবে পরিচর্যা করা হয়, তাহলে সেখানে লার্ভা জন্মাতে পারে না। সুতরাং, ফেলে রাখা ছাদ বাগান ডেঙ্গু নিয়ন্ত্রণে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। তিনি ডেঙ্গু নিয়ন্ত্রণে ঢাকাবাসীর সহযোগিতা চান।

তিনি বলেন, এখন থেমে থেমে বৃষ্টি হচ্ছে, গত বছর একটানা চার মাস বৃষ্টি হয়েছে। এবারও যদি সে রকম হয়, তাহলে আমাদের জন্য কাজ করা অত্যন্ত দুরূহ হবে। কারণ আমাদের বাসায়, স্থাপনায়, বাড়ির আনাচে-কানাচে, ছাদ বাগানে বৃষ্টির পানি জমে থাকে। ছাদ বাগানগুলো যেন সঠিকভাবে পরিচর্যা করা হয়, সেজন্য ঢাকাবাসীর সহযোগিতা চাই।

এর আগে মেয়র শেখ তাপস ওয়ারির ৩৮ নম্বর ওয়ার্ডে পরিচালিত এডিস নিয়ন্ত্রণে বিশেষ চিরুনি অভিযানের কার্যক্রম পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি বলেন, বর্ষা মৌসুম শুরু হলে আমাদের দুটি মূল কাজ অগ্রাধিকার পায়। একটি হলো- মশক নিধন ও এডিস মশা নিয়ন্ত্রণে রাখা, যেন ঢাকাবাসী ডেঙ্গুতে আক্রান্ত না হন এবং দ্বিতীয় কাজটি হলো- জলাবদ্ধতা নিরসন। এই দুটি বিষয়কে বিবেচনা করেই আমরা এবার অগ্রিম কাজ শুরু করেছি।

পরিদর্শনের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, সচিব আকরামুজ্জামান, ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক প্রমুখ।

BBS cable ad

সিটি করপোরেশন এর আরও খবর: