শিরোনাম

South east bank ad

ডিএনসিসির বিভিন্ন অঞ্চলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

 প্রকাশ: ০৮ এপ্রিল ২০২২, ১২:০০ পূর্বাহ্ন   |   সিটি করপোরেশন

ডিএনসিসির বিভিন্ন অঞ্চলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বিডিএফএন টোয়েন্টিফোর.কম

নানা অনিয়ম ধরতে অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। বৃহস্পতিবার ডিএনসিসির বিভিন্ন অঞ্চলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব অভিযান পরিচালনা করা হয়।

অঞ্চল-১ ও সেক্টর-১০ তিনটি মামলায় মোট ৭ হাজার জরিমানা আদায় করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়েন। অঞ্চল-০৪ এর আওতাধীন ১৪ নম্বর ওয়ার্ড এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আবেদ আলী। তিনি প্রায় ২২টি ভবন, স্থাপনা, জলাশয়, রেস্টুরেন্ট ও দোকানপাট পরিদর্শন করেন।

এ সময় সবার ঢাকা অ্যাপে অভিযোগের পরিপ্রেক্ষিতে দুটি অভিযোগ নিষ্পত্তি করেন। পাশাপাশি একটি দোকানে ট্রেড লাইসেন্স না থাকায় স্থানীয় সরকার (ঢাকা সিটি করপোরেশন) আইন ২০০৯ এর ৯২ (৩) ধারা মামলায় ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া প্রায় ২০০ মিটার ফুটপাত অবৈধ দখলমুক্ত করেন তিনি।

অঞ্চল ৬ এর আওতাধীন ৫৩ নম্বর ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন। দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করায় এবং মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়া যাওয়ায় তিনটি মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন তিনি।

BBS cable ad

সিটি করপোরেশন এর আরও খবর: